ব্যতিক্রমী আয়োজনে জাককানইবি গ্রীন ক্যাম্পাসের বর্ষাবরন ও ফল উৎসব 

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম  বিশ্ববিদ্যালয়ের প্রথম ও একমাত্র পরিবেশবাদী সংগঠন গ্রীন ক্যাম্পাস প্রতিবারের মতো এবারেও পালন করলো বর্ষা‌বরন ও ফল উৎসব।

সবুজ রং এ নিজেদের সাজিয়ে  বর্ষা সঙ্গীত গেয়ে সংগঠনটি প্রশাসনিক ভবনের সামনে থেকে বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি আনন্দমূখর র‍্যালী বের করার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানটি।

র‍্যালীটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের শ্যাওড়াতলাতে এসে শেষ করে।
এসময় উপাচার্য তার বাসভবনে একটি বেলি ও একটি হাসনাহেনা ফুলগাছের চারা রোপন করেন।

এরপর বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমানের উপস্থিতিতে গ্রীন ক্যাম্পাসের ইচ্ছাংকন ক্যানভাসে  রং তুলির আঁচরে ছবি এঁকে এবং ফল খেয়ে বর্ষাবরন ও ফল উৎসবের উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) কৃষিবিদ দঃ হুমায়ুন কবির, নব নিয়োগপ্রাপ্ত(ভারপ্রাপ্ত)  প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, সহকারি প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী‌, আল জাবির, শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, গ্রীন ক্যাম্পাসের সাবেক সাধারন সম্পাদক গৌতম কুমার দেবনাথ, দীপংকর বৈরাগী, বর্তমান কমিটির সভাপতি পলাশ শেখ, সাধারন সম্পাদক উজ্জ্বল বাবু, গ্রীন ক্যাম্পাসের বিশেষ প্রধান উপদেষ্টা দ্রাবিড় সৈকত সহ সংগঠন টির সদস্যবৃন্দ।

এরপর গ্রীন ক্যাম্পাসের সদস্য তাসনোভা শারমিন প্রমা ও সৈকত সাজিদের সঞ্চালনায় সংগঠন টির সদস্যগন সাংস্কৃতিক পর্বে মনমুগ্ধকর সঙ্গীত, নৃত্য, আবৃতি উপস্থাপন করেন।

বর্ষা কে বরন করে নিতে সংগঠন টি পুরো অনুষ্ঠানের সবটা জুড়েই বর্ষার গান কে প্রাধান্য দিয়ে  অনুষ্ঠান সাজায় এবং ভ্রাম্যমান ভ্যানে মৌসুমি ফল দিয়ে সাজিয়ে সকল কে চমক দেয়। উন্মুক্ত স্থান কে মঞ্চে রুপ দিয়ে এবং গাছগুলোকে কৃত্তিম ভাবে ফল দিয়ে সুসজ্জিত  করে ব্যাতিক্রমধর্মী‌ এক নান্দনিকতার প্রমান দেয়।
এ ব্যাপারে সংগঠন টির বিশেষ প্রধান উপদেষ্টা দ্রাবিড় সৈকত বলেন ‘

নিত্য নতুন চমক এবং ইতিবাচক টেকসই উন্নয়নে গ্রীন ক্যাম্পাস বরাবর ই নিজেদের উপস্থাপন করেছে।বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্যবর্ধনে  ভূমিকা রাখছে।আগামিতেও এই ধারা অব্যাহত থাকবে’।

নাইমূল হাসান রাহাত, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি