সৌদি আরবে গিয়ে আরও এক হজযাত্রীর মৃত্যু

পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে গিয়ে আরও এক বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মোহাম্মদ আবুদস সাত্তার(৬৯)  নামে ওই হজযাত্রী গতকাল বুধবার (১৮ জুলাই) পবিত্র মক্কা আল-মুকাররমায় মারা যান।

তার পাসপোর্ট নম্বর বিএন০৫৪০০০৮। পিলগ্রিম আইডি নম্বর ০৯৮৩০৮১। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের সাটুরিয়ায়। এ নিয়ে চলতি বছর হজ পালন করতে গিয়ে দ্বিতীয় হজযাত্রীর মৃত্যু হলো।

মোহাম্মদ আবদুস সাত্তার মদিনার জামাত এয়ার ট্রাভেলসের (হজ লাইসেন্স নম্বর ০৯৮৩) মাধ্যমে গত ১৮ মার্চ নিবন্ধন করেছিলেন। সৌদি থেকে ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগে ১৬ জুলাই সৌদি আরবে পবিত্র মক্কা আল-মুকাররমায় মোহাম্মদ আমীর হোসেন (৫৩) নামে এক হজযাত্রীর মৃত্যু হয়। অসুস্থজনিত কারণে তার মৃত্যু হয়। তিনি বেসরকারি হজ ব্যবস্থাপনায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে গত রবিবার ভোর সোয়ার ৪টায় সৌদিতে যান। মোহাম্মদ আমীর হোসেনের বাড়ি নারায়ণগঞ্জের রূপগঞ্জে রূপসী এলাকায়।

উল্লেখ্য, চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনার ১ লাখ ২০ হাজার জনসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজে যাবেন। এর মধ্যে সৌদি এয়ারলাইন্স ১৮০টি ফ্লাইটে মোট ৬৩ হাজার ৫৯৯ জন ও অবশিষ্ট যাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিবহন করবে।