সড়ক দুর্ঘটনা রোধে “পাঠাও” চালকদের নিয়ে ট্রাফিক বিভাগের সচেতনতামূলক সভা

আজ ১৭ জুলাই’ ২০১৮ দুপুর ১২.০০ টায় এয়ারপোর্ট ট্রাফিক বক্সে মটরযান আইন জানা ও মানা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ কল্পে “পাঠাও” এর মোটরসাইকেল চালকদের সচেতন করার লক্ষ্যে একটি ট্রাফিক সচেতনতা মূলক কার্যক্রমের আয়োজন করে ট্রাফিক উত্তর বিভাগ।

উক্ত সচেতনতা মূলক কার্যক্রমে মটরযান আইন, সড়ক দুর্ঘটনার কারণ, মটরযান চালনার বিভিন্ন নিয়মকানুন, ট্রাফিক সাইন, ফুটপাত দিয়ে মোটরসাইকেল না চালানো, চালক এবং আরোহী উভয়কেই হেলমেট পরিধান করা, উল্টাপথে মোটরসাইকেল না চালানো, যাত্রীদের সাথে আচরণ ইত্যাদি বিষয় অন্তর্ভুক্ত ছিল।

উক্ত সচেতনতা মূলক কার্যক্রমে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জনাব প্রবীর কুমার রায় পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর)। এ সময় আরও উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ নাজমুল আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক গুলশান), জনাব রহিমা আক্তার লাকী, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তরা), জনাব আলী আকবর শরীফ, সহকারী পুলিশ কমিশনার (প্রশাসন) ট্রাফিক উত্তর, জনাব শচীন মৌলিক, সহকারী পুলিশ কমিশনার (এয়ারপোর্ট ট্রাফিক জোন), সহ ট্রাফিক উত্তর বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং পাঠাও-এর অফিসার ও মোটরসাইকল চালকসহ প্রায় ৬০ জন।

ডিসি ট্রাফিক উত্তর জনাব প্রবীর কুমার রায় পিপিএম, জানান যে, মটরযান আইন, সড়ক দুর্ঘটনার কারণ, মটরযান চালনার বিভিন্ন নিয়মকানুন, ট্রাফিক সাইন, ফুটপাত দিয়ে মোটরসাইকেল না চালানো, চালক এবং আরোহী উভয়কেই হেলমেট পরিধান করা, উল্টাপথে মোটরসাইকেল না চালানো, যাত্রীদের সাথে আচরণ সম্পর্কে “পাঠাও” চালকদের সচেতন করার লক্ষ্যেই আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।