সহিংসতা রোধে আইনশৃঙ্খলা বাহিনীর সজাগ থাকতে ইসির আহ্বান

মঙ্গলবার(১৭ জুলাই)  দুপুরে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আয়োজিত বিভাগীয় সমন্বয় সভায় আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে যেকোন ধরনের সহিংসতারোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সজাগ থাকার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ আছে। নির্বাচনি পথসভায় যে ঘটনা ঘটেছে, এ ধরনের কোনো ঝুঁকিপূর্ণ ঘটনা যেন নির্বাচনকে প্রভাবিত করতে না পারে। সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সজাগ থাকতে  হবে।

শাহাদাত হোসেন আরও বলেন, কোনো সাজানো মামলায় বা গ্রেফতারি পরোয়ানা ছাড়া কাউকে গ্রেফতার করা যাবে না। প্রয়োজনে পোলিং এজেন্টদের তালিকা নির্বাচন কমিশন ও পুলিশের কাছে দিতে হবে। যাতে তারা হয়রানির হাত থেকে রক্ষা পান।

রাজশাহীর বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে সভায় নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদসহ রাজশাহী প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানরা উপস্থিত ছিলেন।

বিকালে নির্বাচনি কাজে নিয়োজিত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী।