উলিপুরের বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী কালিপদ সাহা আর নেই

উলিপুরের বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী কালিপদ সাহা (৮৪) আর নেই। ৫ জুলাই হার্ট, ফুসফুস ও কিডনিজনিত সমস্যায় গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়লে স্বজনরা তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের প্রথমে সিসিইউ পরে আই সি ইউ তে ভর্তি করেন।

মঙ্গলবার (১০ জুলাই) রাত ১১টা ৫৫ মিনিটে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যু বরণ করেন। তাঁর মৃত্যুতে উলিপুরে সর্বস্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে ৩ ছেলে ২ কন্যা,স্ত্রী, নাতি নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। তাঁর মৃত্যুতে উলিপুর বনিক সমিতি নেতৃবৃন্দ শোঁক প্রকাশ করেছেন। বুধবার (১১ জুলাই) বিকালে উলিপুর কেন্দ্রীয় মহা শশ্মানে তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

তিনি তাঁর বর্ণাঢ্য জীবনে ফুটপাতে কাপড়ের ব্যবসা শুরু করে সততার জন্য বড় কাপড়ের ব্যবসায়ীতে পরিণত হন।উলিপুরের একমাত্র বড় শিল্প বলতে লক্ষী বিস্কুট ফাক্টরী তাঁর নিজের হাতে গড়া। যেখান থেকে বিস্কুট সামগ্রী দেশের বিভিন্ন প্রান্তে যায়।

যাঁর ব্যবসা প্রতিষ্টান থেকে কুড়িগ্রাম জেলায় সবোর্চ্চ আয়কর প্রদান করা হয়। কালিপদ সাহা সমাজের বিভিন্ন সমস্যায় দু’হাতে ভরে দান করেছেন। মন্দিরসহ বিভিন্ন প্রতিষ্ঠানে তাঁর দান উলিপুর বাসী চিরদিন স্মরণ রাখবে।

আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি