জাবি জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালকের দায়িত্ব গ্রহণ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের পরিচালক মীর আবুল কাশেম ২৯ জুন ২০১৮ তারিখে চাকরি থেকে অবসর প্রস্তুতিমূলক ছুটিতে যাবার পরিপ্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম উপ-পরিচালক আবদুস সালাম মিঞাকে সাময়িকভাবে জনসংযোগ অফিসের পরিচালকের দায়িত্ব প্রদান করেছেন।

আজ বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আবদুস সালাম মিঞা জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক পদে যোগদান করেন। যোগদান অনুষ্ঠানে সদস্য বিদায়ী রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, সদ্য বিদায়ী জনসংযোগ অফিসের পরিচালক মীর আবুল কাশেম, নবনিযুক্ত ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, অফিসার সমিতির সভাপতি বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মাসুদুর রহমান, কর্মচারী সমিতির সভাপতি অমর চাঁদ মন্ডল, কর্মচারী ইউনিয়নের সভাপতি আবদুর রহিম প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

আবদুস সালাম মিঞা নাট্যজগতে সালাম সাকলাইন নামে সমধিক পরিচিত। তিনি বাংলাদেশ গ্রাম থিয়েটারের প্রতিষ্ঠাতা নির্বাহী সদস্য। দেশে-বিদেশে তাঁর অনেক নাটক বহুবার মঞ্চস্থ হয়েছে। সংবাদপত্রে তিনি সালাম সাকলাইন নামে শিল্প-সাহিত্য এবং সমসাময়িক বিষয়ে লেখালেখি করেন।

আবদুস সালাম মিঞা ১৯৮৬ সালের ১৫ জুলাই এ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসে সিনিয়র রিপোর্টার পদে যোগদান করেন। ১৯৯৪ সালের ৯ জুন তিনি সহকারি জনসংযোগ অফিসার এবং ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর উপ-জনসংযোগ অফিসার পদে পদোন্নতি লাভ করেন।

জনসংযোগ অফিসের নবনিযুক্ত ভারপ্রাপ্ত পরিচালক আবদুস সালাম মিঞা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৮ম ব্যাচের বাংলা বিভাগের প্রাক্তন ছাত্র। তিনি এ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ১৯৮১ সালে স্নাতক (সম্মান) এবং ১৯৮৩ সালে  স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

রুদ্র আজাদ, জাবি প্রতিনিধি