রাজধানীতে ছিনতাইকারী চক্রের তিন সদস্য গ্রেফতার

কমলাপুর রেলস্টেশনে নিয়মিত চুরি, ছিনতাইকারী চক্রের তিন সদস্যকে গ্রফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা জেলা। গোপন সংবাদের ভিত্তিতে গত ২৮ জুন (বৃহষ্পতিবার) সকালে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে দুই জন এবং গত ২৫ জুন (সোম বার) গাইবান্ধা জেলার দুর্গম চর থেকে অভিযান চালিয়ে অপর একজনকে চোরাই মোবাইল সহ গ্রেফতার করেন মামলার তদন্তকারী অফিসার এসআই সাইদুর রহমান, এসআই সালেহ ইমরান সহ পিবিআই ঢাকা জেলা টিম।

গ্রেফতারকৃতরা হলেন গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার গলনার চর গ্রামের জাহিদুল ইসলামের ছেলে আমজাদ হোসেন (৩৫), সিলেটের মৌলভীবাজার থানার বিরাইমাবাদ গ্রামের সাদেক মিয়ার ছেলে সোহেল মিয়া (২৫), কুমিলা জেলার কোতয়ালী থানার বিম্নয়পুর গ্রামের হোসেন মিয়ার ছেলে ইমন (২২)। ঢাকা রেলওয়ে স্টেশন থানায় বাগেরহাট জেলার মোল্লারহাট থানার রংপুর গ্রামের ফকির সিদ্দিকুর রহমানের ছেলে এস এম টিপুর দায়ের করা একটি চুরি মামলায় (মামলা নং- ০৫, তারিখ- ০৯/০১/২০১৭ ইং) তাদের গ্রেফতার করা হয়।

মামলাটি প্রথমে রেলওয়ে পুলিশ তদন্ত করে বিজ্ঞ আদালতে চুড়ান্ত রিপোর্ট দাখিল করলে বাদীর নারাজীর প্রেক্ষিতে পিবিআই ঢাকা জেলা তদন্তভার গ্রহণ করে। পিবিআই ঢাকা জেলা থেকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাদীর স্ত্রী গত বছরের ০৯ জানুয়ারী সকাল অনুমান সাত টার সময় রেল যোগে বাগেরহাট যাওয়ার জন্য কমলাপুর রেলস্টেশনে আসলে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের জন্য অপেক্ষমান থাকা অবস্থায় ৪ নম্বর প্লাটপফর্মের ৫ নম্বর পিলারের নিচে বসার স্থানে বসে বিশ্রাম নেওয়ার সময় অজ্ঞাত চোর তার পাশ থেকে কৌশলে ভ্যানিটি ব্যাগটি চুরি করে নিয়ে যায়।

চুরি যাওয়া ব্যাগে বাদীর স্ত্রীর ৩ ভরি ৪ আনা সোনার গহনা, ৩ ভরি ৮ আনা রুপা, ১ টা দামী নোকিয়া মোবাইল, নগদ ১২ হাজার টাকা সহ মোট ১ লোক্ষ ৫৪ হাজার টাকার মালামাল ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা ঘটনার সাথে নিজেদের সম্পৃক্ততা থাকার কথা স্বীকার করেছে। ঘটনা সংক্রান্তে গাইবান্ধা জেলার ফুলছড়ি থানার গলনার চর গ্রামের জাহিদুল ইসলামের ছেলে আমজাদ হোসেন (৩৫) এর কাছ থেকে চুরি যাওয়া নোকিয়া ফোন উদ্ধার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আজ ২৮ জুন (বৃহষ্পতিবার) সকালে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকায় অভিযান চালিয়ে দুই আসামী সিলেটের মৌলভীবাজার থানার বিরাইমাবাদ গ্রামের সাদেক মিয়ার ছেলে সোহেল মিয়া (২৫), কুমিলা জেলার কোতয়ালী থানার বিম্নয়পুর গ্রামের হোসেন মিয়ার ছেলে ইমন (২২) কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা সবাই মাদকাসক্ত এবং নেশার টাকা যোগাড় করতে রেল স্টেশন সহ বিভিন্ন জায়গায় চুরি এবং ছিনতাই করে বলে পুলিশের কাছে স্বীকার করেছে।

তানজীন মাহমুদ (তনু), নিজস্ব প্রতিনিধি