আশুলিয়ায় কলেজ শিক্ষার্থী হত্যার ঘটনায় মানববন্ধন

আশুলিয়ায় সন্ত্রাসীদের হামলায় নিহত সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী কল্যাণ সরকার হৃদয় এর হত্যাকারীদের গ্রেপ্তার করে ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসুচী পালন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে ক্লাস বন্ধ রেখে ঢাকা আরিচা মহাসড়কের আশুলিয়ার ডেইরি ফার্ম এলাকায় ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা  এ মানববন্ধন কর্মসুচী পালন করেন। এসময় মানববন্ধনে স্কুলের প্রায় কয়েক’শ শিক্ষার্থী অংশ গ্রহন করেন।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা অবিলম্বে ওই শিক্ষার্থী হত্যা কান্ডের মুল আসামী সাভার ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুসকে গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেয়। আগামী এক সপ্তাহের মধ্যে খুনি শিক্ষক আব্দুল কুদ্দুসকে গ্রেপ্তার না করা হলে ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ করে কঠোর আন্দোলন দেওয়ার ঘোষনা দেন তারা।

অন্যদিকে আজ দুপুরে ডেইরি ফার্ম স্কুলে এঘটনায় শিক্ষকরা জরুরী বৈঠকে বসেছেন বৈঠকে ওই শিক্ষককে বহিস্কার করা হতে পারে বলে জানিয়েছে ডেইরি ফার্ম স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সামাদ মিয়া।

এদিকে নিহত কল্যাণ সরকারের হত্যাকারী মুল হোতা স্থানীয় সাভার ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস এঘটনার পর থেকে বাড়ি ঘরে তালা ঝুলিয়ে পালিয়ে গেছে।

উল্লেখ্য, গত ২০ জুন ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ তার বন্ধুরা আশুলিয়ার স্বন্দীপ এলাকা বেড়াতে যান। পূর্বশত্রুতার জের ধরে সেখানে ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে প্রকাশ্যে পিটিয়ে আহত করেন সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে ২৬জুন দুপুরে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

নিহত কল্যাণ সরকার হৃদয় (২০) আশুলিয়ার ডেইরি ফার্ম এলাকার রতন কুমার সরকারের ছেলে। সে সাভার সরকারী কলেজ বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলো।

সরিফুজ্জামান, সাভার প্রতিনিধি