বিএনপি সমর্থকরা কার্ড ঝুলাতে না পারলেও প্রকাশ্যে ঝুলিয়েছে আওয়ামী লীগ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি কর্মী-সমর্থকরা বিভিন্ন কেন্দ্রে গলায় কার্ড ঝুলাতে না পারলেও প্রকাশ্যে কার্ড ঝুলিয়ে কেন্দ্রে আছেন আওয়ামী লীগ কর্মী-সমর্থকরা। আজ সকালে টঙ্গী এলাকার রেনেসা উচ্চ মাধ্যমিক স্কুল নামের একটি নারী ভোট কেন্দ্রে এমনি দৃশ্য দেখে গিয়েছে।

এই কেন্দ্রের একজন বিএনপি সমর্থক মানিক হোসেন অভিযোগ করেন, তিনি সকাল থেকে কার্ড ঝুলাতে পারলেও এখন আর কার্ড ঝুলাতে পারছেন না। কার্ড লুকিয়ে রাখছেন।

কারণ হিসেবে তিনি বলেন, আমাদেরকে বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে। আমরা ঠিক  মতো মাঠে দাঁড়াতে পারছিনা। আমাদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে। সকাল থেকে আমরা জড়ো হচ্ছিলাম। কিন্তু এখন আর জড়ো হচ্ছি না বিচ্ছিন্নভাবে আছি।

অন্যদিকে ওই কেন্দ্রের মেহেরুন্নেসা নামে এক আওয়ামী লীগ নারী কর্মী বলেন, ওনাদের(বিএনপি) কার্ড ওনারা ঝুলাবেন।এটা নিয়ে আমাদের কোন সমস্যা নেয়। ওনাদেরকে কোন হুমকি দেয়া হচ্ছে না।

এই কেন্দ্র ঘুরে বিএনপি কর্মী সমর্থকদেরকে দেখা যায়নি। দুই একজন কর্মী-সমর্থক পাওয়া গেলেও তারা বিভিন্ন ভয়ে সাংবাদিকদের সাথে কথা বলছেন না।  তবে এখানে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী-সমর্থকদের কার্ড ঝুলিয়ে থাকতে দেখা গিয়েছে।

এর আগে সকাল ৮টা ২৪ মিনিটে তিনি নিজ বাসভবন সংলগ্ন ৫৪ ওয়ার্ডের আউচপাড়ায় বশির উদ্দিন উদয়ন একাডেমী ভোট কেন্দ্রে ভোট প্রদান করেন বিএনপি মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার। এবং সকাল ৯টা ১৪ মিনিটে নিজ এলাকা কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন আওয়ামী লীগ মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম।

ভোট কেন্দ্র থেকে বের হয়ে বিএনপি মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ১০ কেন্দ্রে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে এবং  পোলিং এজেন্টদের গ্রেফতার করা হয়েছে।

তবে বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে এমন অভিযোগ অস্বীকার করে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম বলেছেন, তারা(বিএনপি) শুরু থেকেই মিথ্যাচার করছেন। কোথাও কোনো বাধা দেয়া হচ্ছে না। ভোটাররা নিজ দায়িত্বে ভোট দিতে আসছেন। গাজীপুরের মানুষ তাদের সন্তান হিসেবে, সেবক হিসেবে আমাকে ভোট দিয়ে জয়ী করবেন।

উল্লেখ্য, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ৪২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে এ নির্বাচন শুরু হয়ে চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।