‘ফরিদপুরকে মাদকমুক্ত প্রথম জেলা হিসেবে ঘোষণা করতে চাই’

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাঁচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে ফরিদপুরে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৬জুন) ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটি পালনে সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বনণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাদক বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া।

প্রধান অতিথি এসময় বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এ রোগ থেকে আমাদের সমাজকে বাচাঁতে বর্তমান সরকার কঠোর পদক্ষেপ হাতে নিয়েছে। তিনি বলেন, ফরিদপুরকে মাদকমুক্ত প্রথম জেলা হিসেবে আমারা ঘোষণা করতে চাই। এজন্য আমরা ও পুলিশ সবধরণের ব্যবস্থা গ্রহণ করেছি।

সভায় আরো বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোঃ জাকির হোসেন খাঁন, ডিডিএলজি উপ-পরিচালক এরাদুল হক, জেলা আওয়ামী লীগ সভাপতি সুবল চন্দ্র সাহা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কার্তিক চন্দ্র চক্রবর্তী, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর উপ-পরিচালক মোঃ রাকিবুজ্জামান প্রমুখ।

সভা শেষে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাঁচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আয়োজিত শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি