সার্ক ফিল্ম ফেস্টিভাল এ্যাওয়ার্ডে ভূষিত হলেন পিন্টু ঘোষ

ফোক সূফী গানের জন্য সকলের কাছে পছন্দের পিন্টু ঘোষ। ব্যান্ডদল চিরকুট থেকে বেরিয়ে এখন স্বকীয়ভাবে কাজ করছেন তিনি। এরই মধ্যে তৌকীর আহমেদের সঙ্গে বেশ কটি ছবিতে কাজ করেছেন তিনি। সম্প্রতি ৮ম সার্ক ফিল্ম ফেস্টিভাল এ্যাওয়ার্ড এ হালদা ছবির গানের জন্য পুরস্কৃত হলেন এই গুণী শিল্পী।

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত চলচিত্র ‘হালদা’। ‘হালদা’ ছবির গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য লিখেছেন তৌকির আহমেদ নিজেই। ছবির প্রধান ৪ চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। এছাড়া আরো রয়েছেন দিলারা জামান, শাহেদ আলী ও রুনা খান।

ছবিটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ। এর সবকটি গানই হৃদয় ছুঁয়েছে প্রতিটা দর্শকের। চলচিত্র জগতের প্রতিটি পর্যায়েই ‘হালদা’ ছবির পাশাপাশি ছবির গান গুলোও পেয়েছে বিভিন্ন সম্মাননা। সেই সাথে প্রতিটি ক্ষেত্রে সম্মাননা পেয়েছেন পিন্টু ঘোষ। সম্প্রতি কলম্বতে অনুষ্ঠিত ৮ম সার্ক ফিল্ম ফেস্টিভাল এ্যাওয়ার্ড এ হালদা ছবির সংগীত পরিচালনা এবং দর্শকদের মাঝে অসাধারণ কিছু গান পৌঁছে দেওয়ার জন্য বেস্ট অরিজিনাল স্কোর পুরষ্কার পেলেন জনপ্রিয় এই সঙ্গীত তারকা।