ডিরেক্টর’স গিল্ড এর আয়োজনে গুণীজন সম্মাননা ও ওয়েবসাইট উদ্ভধন

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বি এ এফ শাহীন হল কনভেনশন সেন্টারে এক গুণীজন সংবর্ধনার আয়োজন করে ডিরেক্টর’স গিল্ড। সংগঠনের গুণীজনদের মধ্যে রাষ্ট্রীয় ভাবে সম্মানিত- একুশে পদক, স্বাধীনতা পুরষ্কার ও জাতীয় চলচিত্র পুরস্কার প্রাপ্ত গুণী জনদের সংবর্ধনা দেওয়ার এমন আয়োজন করলো নাট্য নির্মাতাদের এই সংগঠন।

উৎসবমুখর পরিবেশেই নির্মাণের সঙ্গে জড়িত গুণীজনদের সংবর্ধনা দিয়েছে টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টর’স গিল্ড। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবীন-প্রবীন নির্মাতা, চলচ্চিত্র ব্যক্তিত্ব, নাট্য ব্যক্তিত্ব, অভিনেতা-অভিনেত্রী ও শুভানুধ্যায়ীরা।

এই সংগঠনের যেসব সম্মানিত সদস্যরা একুশে পদক, স্বাধীনতা পুরস্কার ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন মূলত তাদেরকেই সম্মান জানাতেই এই সংবর্ধণার আয়োজন করা হয়। এমনটাই গ্লিটজকে জানিয়েছেন সংগঠনটির সাধারন সম্পাদক এস এ হক অলিক।

সবাইকে নিয়ে গিল্ডের বর্তমান সভাপতি গাজী রাকায়েত ও সাধারণ সম্পাদক এস এ হক অলিকের সংক্ষিপ্ত বক্তব্যের পর শুরু হয় সম্মাননা প্রদান অনুষ্ঠান। এবারের গুণীজন সম্মাননা ২০১৮ প্রদান করা হয় ৪ জন জাতীয় চলচিত্র পুরষ্কার প্রাপ্ত গুণীজনকে। তারা হলেন, অমিতাভ রেজা (শ্রেষ্ঠ পরিচালক, আয়নাবাজি), তৌকির আহমেদ (শ্রেষ্ঠ কাহিনিকার, অজ্ঞাতনামা), শহীদুজ্জামান সেলিম (শ্রেষ্ঠ খল অভিনেতা, অজ্ঞাতনামা) ও মেহের আফরোজ শাওন (শ্রেষ্ঠ গায়িকা, কৃষ্ণপক্ষ, গান-যদি মন কাঁদে)।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে ডিরেক্টর’স গিল্ড এর নতুন ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল এর উদ্ভধন করা হয়।