হজ্বে গিয়েও সমালোচনায় বদি!

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) আবদুর রহমান বদি ওমরা পালনের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। শুক্রবার ভোররাতে সৌদি এয়ারলাইন্সের একটি বিমান যোগে তিনি হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ওমরা পালনে সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছাড়েন।

পুরো রমজান মাস তিনি সৌদি আরবে অবস্থান করবেন। রমজানের শেষ সপ্তাহে মসজিদুল হারামে তিনি ইতেকাফ করবেন বলে বদির ব্যক্তিগত সহকারী হেলাল উদ্দিন জানিয়েছেন।

ক’দিন আগে মেয়ে, মেয়ের জামাই সৌদি পৌঁছেছেন। গতকাল তার সঙ্গে ছিলেন দু’বন্ধু ও একজন মৌলভী।

এমপি বদির হঠাৎ দেশত্যাগের ঘটনায় বিতর্কে নতুন মাত্রা যোগ হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে সমালোচনার ঝড়।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন গণমাধ্যমকে বলেন, ‘উখিয়া-টেকনাফ সংসদীয় আসনের এমপি আবদুর রহমান বদি সাহেব সৌদি আরব গেছেন। তিনি আমাকে বলেছেন, পবিত্র ওমরাহ হজ পালন করবেন।’

তবে এমপি বদি সাংবাদিকদের জানিয়েছেন, চলমান অভিযান নিয়ে তার মধ্যে কোনো ভয় নেই। হজে যাওয়ার সিদ্ধান্ত অনেক আগের। ওমরা পালন শেষে আগামী ১৭ই জুন দেশে ফেরার কথা রয়েছে এমপি আবদুর রহমান বদির।

অন্যদিকে বদির খালাতে ভাই মং মং সিনও মিয়ানমারে পালিয়ে গেছেন বলে জানা গেছে। মং মং টেকনাফ কক্সবাজারের ইয়াবা হুন্ডি ও চোরাচালনের সাথে জাড়িত। স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত কারবারি। মং মং সেন অন্তত দুইবার আগে গ্রেফতার হন।

গতকাল মং মং সিন পালিয়ে যাবার ঘটনা টেকনাফে বেশ আলোচিত একটি ঘটনা। জানা যাচ্ছে,  গতকাল সকাল ৬ টার দিকে শাহপরীর দ্বীপ নৌঘাট দিয়ে কার্গো ট্রলারে করে মিয়ানমারে পালিয়ে যান। কার্গোটি গরু নিয়ে মিয়ানমার  থেকে এসেছিল।