রোয়াংছড়ির ২নং তারাছা ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষনা

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলাধীন ২নং তারাছা ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থবছরে ১৩৩১৬১৩৮/- টাকা বাজেট ঘোষনা করা হয়েছে। ২৯ মে মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ বাজেট ঘোষণা করা হয়।

ঘোষিত বাজেটের সমপরিমাণ অর্থবছরে পরিষদ সমূহ নিজস্ব ও সরকারে বিভিন্ন্ কর্মসূচী হতে প্রাপ্ত সম্ভাব্য ১৫টি খাত থেকে বাজেটের আয় ও ব্যয় ধরা হয়েছে। নিজস্ব ও সম্ভাব্য সরকারে বিভিন্ন খাত থেকে প্রাপ্ত আয় ধরা হয়েছে ১,৩৩,১৬,১৩৮ /- টাকা। তার মধ্যে ১,৪৪,৭২৮/- এক লক্ষ চুয়াল্লিশ হাজার সাতশত আটাশ টাকা বাজেট ঘাটতি হিসাবে ধরা হয়েছে। ২নং তারাছা ইউনিয়নের চেয়ারম্যান উথোয়াইচিং মারমা সভাপতিত্বে ও তারাছা ইউনিয়নের সচিব মংছাইথোয়াই চাক এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তারাছা ইউনিয়নের সদস্য হ্লাচিংপ্রু মারমা, প্যালেন চেয়ারম্যান- ০১ ও মো: মোরশেদ মেম্বার, হেডম্যান, কারবার্রী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা।

এসময় তারাছা ইউনিয়নের চেয়ারম্যান উথোয়াইচিং মারমা বলেন, ইউনিয়নবাসী সকল জনসাধানণ এই বাজেটে সুফল লাভ করবেন। বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে এলাকার সার্বিক উন্ন্য়ন ও জনকল্যানে কাজ করার জন্য সকলে প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, সরকারে তৃণমূল পর্যায়ে সেবা পৌঁছে দিতে সরকারে কাঠামোতে নতুনত্ব এনেছে। তার মধ্যে থোক বরাদ্দ এলজিএসপি, টিআর, কাবিখা, কাবিটা, এডিপি, ৪০ দিন কর্মসূচী, ভিজিডি, ভিজিএফ কর্মসূচী ঘরে ঘরে পৌচ্ছে যাচ্ছে।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি