বান্দরবানে শিক্ষারমান বৃদ্ধির লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

বান্দরবানে মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের নিয়ে শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শিক্ষার মান উন্নয়ন বিষয়ক এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মো: আসলাম হোসেনের সভাপতিত্বে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মুফিদুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোমা রানী বড়ুয়াসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অতিথিরা শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের সাথে মুক্ত আলোচনা করেন এবং শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে সকলের পরার্মশ গ্রহন করেন।

অনুষ্ঠানে অতিথিরা আরো বলেন, একজন শিক্ষক হল একটা জাতির দর্পন। কারন একজন শিক্ষক থেকে শিক্ষা নিয়ে সবাই পথ চলার রাস্তাটা পরিচালিত করি। একজন ভাল শিক্ষকই পারে একটি জাতির জীবন পরির্বতন করে দিতে। মাতা পিতার পরেই একমাত্র শিক্ষাগুরুর স্থান। এই শিক্ষা গুরুরা আছে বলে আমরা জীবনে পড়া শুনা করে এত উন্নতি করতে পারছি, তারা যদি আমাদের সঠিক পথ নির্দেশনা না দিত তাহলে আমরা কোনদিনও সামনের দিকে এগিয়ে যেতে পারতাম না।

তাই দেশের উন্নয়নে ছেলে মেয়েদের আরো উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষকদের আরো দায়িত্ববান হওয়ার জন্য আহব্বান জানান ।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি