‘মানুষকে ভালবাসার মত মহৎ কর্ম পৃথিবীতে নেই’

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেছেন, ঈর্ষা, হিংসা, বিদ্বেষ থেকে দূরে থাকুন। পরস্পরের প্রতি ভালবাসা প্রদর্শন করুন। বিশ্বাসী হোন- মানুষকে ভালবাসুন। তিনি বৃহস্পতিবার সকালে নিজ কার্যালয়ে কর্মচারীদের মৌল অফিস ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেশার্স কোর্সে সেবা প্রদানে শুদ্ধাচার ও এর গুরুত্ব সম্পর্কিত প্রশিক্ষণে এ কথা বলেন।

তিনি বলেন, মানুষকে ভালবাসার মত মহৎ কর্ম পৃথিবীতে নাই। লোভ মাদকের মতই একটি নেশা। একে পরিত্যাগ করুন। সন্তানের প্রতি, নিজ অধীনস্থদের প্রতি দায়িত্বশীল হোন।

জেলা প্রশাসনের আয়োজনে রিফ্রেশার্স কোর্সে পরিচালক ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হক। তিনি সচিবালয় নির্দেশমালা-২০১৪, হাট বাজার ব্যবস্থাপনা, দাপ্তরিক ক্রয় ও ভান্ডার ব্যবস্থাপনা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন।

সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সাইফুল হাসান, হিসাব ব্যবস্থাপনা, বেতনবিল, ভ্রমণ ভাতা বিল, ক্যাশ বই সংরক্ষণ সম্পর্কিত প্রশিক্ষণ প্রদান করেন জেলা হিসাবরক্ষণ অফিসার মো: মফিদুল ইসলাম, অবসর উত্তর ছুটি, বিভিন্ন প্রকার পেনশন সম্পর্কিত প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: শামছুল আলম। প্রশিক্ষণ কোর্সের সমন্বয়ক ছিলেন প্রশাসনিক কর্মকর্তা আব্দুল ওহাব।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিনব্যাপী রিফ্রেশার্স কোর্সে জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ের ৫০ জনকর্মচারী অংশ গ্রহণ করেন।

 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি