ঝালকাঠিতে গরিব ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি প্রদান

ঝালকাঠিতে ৪০ জন গরিব ও মেধাবী শিক্ষার্থীকে তিনলাখ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারি উন্নয়ন সংস্থা মুসলিম এইড বাংলাদেশ এ সহায়তা প্রদান করে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু শিক্ষার্থীদের হাতে জন প্রতি পাঁচ থেকে দশ হাজার টাকা তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক।

মুসলিম এইড বাংলাদেশ’র প্রতিনিধি ইকবাল আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী আসিকুল ইসলাম ও বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী ফারজানা আক্তার।

অন্য দিকে ঐ একই অনুষ্ঠানে শিল্পমন্ত্রী জেলার দুস্থ ও অসহয় গরিদের মধ্যে ২৫০ জনকে রমজানের খাদ্য সামগ্রী বিতরণ করেন। এ ছাড়াও শিল্পমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ১৫টি প্রতিষ্ঠান ও ২৭ জন ব্যক্তিকে পাঁচলাখ ২০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) লুৎফুন্নেছা খানম।

 

মোঃ আল-আমিন, ঝালকাঠি প্রতিনিধি