কুড়িগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ আরেক মাদক ব্যবসায়ীর নিহত

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার দক্ষিণ বাঁশজানি সীমান্তে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ইব্রাহিম হোসেন (৩৭) নামে এক মাদক চোরাকারবারি নিহত হয়েছে। শনিবার (২৬ মে) ভোরে বন্ধুকযুদ্ধের এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম ওই এলাকার নাওডোর উত্তরপাড়া গ্রামের মৃত ইউসুফ ওরফে ইনসাফ এর পুত্র।

ঘটনাস্থল থেকে পুলিশ ৫ কেজি গাজা, দেশীয় অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করেছে বলে জানায়। এই ঘটনায় এএসআই নাদের ও আইয়ুব নামে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির জানান, শনিবার ভোররাত সাড়ে (৪টার দিকে) ভারতীয় সীমান্তঘেষা দক্ষিণ বাঁশজানী গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য উদ্ধারের জন্য গেলে মাদক চোরাকারবারিরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের ওপর আক্রমণ চালায়। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। পরে মাদক পাচার সিন্ডিকেট প্রধান ইব্রাহীমকে ডান পায়ে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ভূরুঙ্গামারী হাসপাতালে আনলে চিকিৎসকরা তাকে কুড়িগ্রাম হাসপাতালে প্রেরণ করে। সেখানে শনিবার সকাল সোয়া ৯ টায় তার মৃত্যু ঘটে।

কুড়িগ্রাম সদর হাসপাতালের তত্বাধায়ক ডা. আনোয়ারুল হক প্রামাণিক জানান, ডান পায়ে গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু ঘটে।

মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধি