হবিগঞ্জে মাদকের বিশেষ অভিযান গ্রেফতার ৩৪

সারা দেশে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে সরকার। এরই অংশ হিসেবে প্রায় প্রতিদিনই র‌্যাব কিংবা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীরা মারা যাচ্ছে। হবিগঞ্জে বন্দুকযুদ্ধে কোন মাদক ব্যবসায়ী মারা না গেলেও প্রতিদিনই গ্রেফতার হচ্ছে চিহ্নিত মাদক ব্যবসায়ীরা।

হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা পিপিএম-বার এর দিক-নির্দেশনায় হবিগঞ্জ জেলাকে মাদকমুক্ত করার জন্য মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও মাদক উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের অংশ হিসেবে গত রোববার ও সোমবার দুদিনে সারা জেলায় ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আলাদা মামলা দায়ের করা হয়েছে। হবিগঞ্জ ডিএসবি এই তথ্য জানিয়েছে। এদিকে বানিয়য়াচং মাদকবিরোধেী বিশেষ অভিযান চালিয়ে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হল বালিখাল শ্যামপুর গ্রামের মৃত ছাবু রবি দাশের ছেলে এরশাদ রবি দাশ (২১), পৈলারকান্দি গ্রামের জনকি রবি দাশের ছেলে দিলিপ রবি দাশ (২০) ও কামালখানি গ্রামের মৃত আজমত উল্লার ছেলে আবদুল মজিদ (৪৫)। তাদের হেফাজত থেকে ৪৫ লিটার চোলাই মদ ও ৪শ’ গ্রাম গাজা উদ্ধার করা হয়।

গত রবিবার রাত থেকে সোমবার বিকেল পর্যন্ত চুনারুঘাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ৪ মাদক ব্যবসায়ীকে আটক করে। আটককৃতরা হলো পৌর এলাকার বড়াইল গ্রামের মৃত আব্দুল্লাহ মিয়ার ছেলে রুবেল (২৫), বালিয়ারী গ্রামে মহরম আলীর ছেলে ইয়াবা ব্যবসায়ী আবু মিয়া (২৪), কাঠাল বাড়ি গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মারাজ মিয়া ও দেউন্দি গ্রামের আব্দুল জলিল তালুকদারের ছেলে রাজিব তালুকদার (২৮)। তাদের মধ্যে কুখ্যাত মাদক সম্রাট  রুবেল সরকারি আশ্রয়ন কেন্দ্রের আশপাশে মাদক ব্যবসার একটি আস্তানা গড়ে তুলে। দীর্ঘদিন যাবত সে মাদক ব্যবসার সাথে জড়িত। আবু মিয়ার দেহ তল্লাশী করে ৫৫ পিস নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

এছাড়া সন্ধ্যায় চুনারুঘাটে দুই বস্তা গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে.এম আজমিরুজ্জামান সাংবাদিকদের জানান, সোমবার রাত ৮টায় চুনারুঘাট মধ্য বাজারের গোলচত্বর থেকে দুই বস্তা গাঁজা ও একটি প্রাইভেটকার সহ তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- সুনামগঞ্জ সদর উপজেলার ওয়াজখালী গ্রামের মৃত কাদের মিয়া পুত্র খোরশেদ আলী (২২) ও পশ্চিম হাজীপাড়া গ্রামের মৃত আ: মান্নানের পুত্র আঃ কাদের (২০)। উদ্ধারকৃত গাঁজার বাজার মূল্য ২ লক্ষাধিক টাকা। এবং আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের (আটপাড়া) গ্রামে মাদকদ্রব্য উদ্ধার অভিযান চালিয়ে ৭ মাদকসেবীকে গ্রেফতার করেছে শিবপাশা পুলিশ। শিবপাশা পুলিশ ফাঁড়ির এসআই শাহিনুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ তাদের আটক করে।

আটককৃতরা হলো- শিবপাশা গ্রামের নয়াবাড়ির হেকমত উল্লার পুত্র কিরন মিয়া (৩০), শিবপাশা গ্রামের উত্তরবাড়ির মৃত নিয়মত উল্লার পুত্র শাহাব উদ্দিন (৪৮), শিবপাশা গ্রামের মৃত আব্দুল হেকিমের পুত্র আখের মিয়া (৪৮), শিবপাশা গ্রামের হারিছ মিয়ার পুত্র বাবুল মিয়া (৩৮), শিবপাশা গ্রামের মৃত জজ মিয়ার পুত্র মোহন মিয়া (৫০), শিবপাশা গ্রামের পশ্চিমপাড়া মৃত মোস্তফা মিয়া পুত্র রুফ মিয়া (৫২), শিবপাশা গ্রামের পশ্চিমপাড়া মৃত আব্দুর রাজ্জাকের পুত্র আব্দুল আজিজ (৫৬)।

 

নুর উদ্দিন সুমন, হবিগঞ্জ প্রতিনিধি