‘নিজ কর্মকে মানবসেবায় উৎসর্গ করে পুলিশের চেতনায় গৌরব’

খুব অল্পসময়ে নিজ সততা, মেধা, কর্মদক্ষতায় প্রতিভার সাক্ষর একেঁছেন উওরা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) জনাব নাবিদ কামাল শৈবাল। গত ০৫-০২-২০১৮ ইং উওরা ডিভিশনের ডিসি হিসেবে যোগদান করেই সাফল্য আর মানব প্রেমের সারথী হিসেবে উত্তরার মাটি, মানুষ ও পুলিশ বাহিনীর রোল মডেল হয়ে আছেন। সদা হাস্যজ্বল, সদালপী, নিরলস জনাব নাবিদ কামাল শৈবাল নরসিংদী জেলার মনোহরদী থানায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

ঢাকা ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ অধ্যাপনা শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমএ পড়াশুনা শেষ করেন।তরুণ এই পুলিশ অফিসার রমনা জোনে উপ-সহকারী পুলিশ কমিশনার (এডিসি) হিসেবে দায়িত্ব পালন করে উত্তরা ডিভিশনে উপ-পুলিশ কমিশনার(ডিসি) হিসেবে বদলি হয়ে আসেন।রমনা ডিভিশনে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) থাকা অবস্থায় সুনামের সহিত জাতী সংঘ মিশন শেষ করেন। উপ- পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল পুলিশ সত্ত্বার আদর্শ ও নৈতিকতায় মানব দীপ্তের আবেগ, অনুভূতিতে মানুষের কল্যান সাধনে নিজ কর্মদক্ষতা, সততা, মেধা ও মননে এগিয়ে চলছেন মানবতার উজ্জ্বল দৃষ্টান্তের ব্রত পথে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জনাব নাবিদ কামাল শৈবাল (ডিসি) বলেন- ” সন্ত্রাস, জঙ্গি, মাদক,ও চাঁদাবাজ মুক্ত উত্তরা গড়ে তোলাই আমার মূল লক্ষ্য। এ বিষয়ে যেকোন কঠোর পদক্ষেপ নিতে আমি দ্বিধা করব না”। উপস্থিত এক সাংবাদিক মাদকের একটি তথ্য দিলে তিনি সকলের সম্মুখেই অত্র থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ফোন করে ব্যবস্থা গ্রহন করতে বলেন। তরুণ, মেধাবী, সততার ক্রেজ জনাব নাবিদ কামাল শৈবাল(ডিসি) আরো বলেন ” পুলিশ জনগনের বন্ধু । জনগনের সুখস্বার্থে সাধারন মানুষ একাত্ম হয়ে পুলিশ বাহিনীকে সহযোগীতা করবে -এটাই কামনা “।

তিনি উত্তরা এলাকায় মাদককে জিরো টলারেন্স ঘোষনা করেন। মাদকের সাথে জড়িত কাউকেই ছাড় দয়া হবে না।কোন অপরাধী আইনের উর্ধ্বে নয়।অপরাধী যত শক্তিশালী হোক না কেন, তাকে আইনের কাঠগড়ায় দাঁড় করাতে তিনি বদ্ব পরিকর।পুলিশের চেতনায় গৌরব ও আদর্শ পুলিশ বাহিনীর প্রতিটি সাফল্যের কর্মে ও নিষ্ঠায় প্রতিয়মান হবে বলে তিনি বিশ্বাস করেন।গতকাল উত্তরা ৬নং সেক্টরে নিজ কার্যালয়ে এভাবেই তিনি পুলিশ বাহিনীর তাৎপর্য তুলে ধরেন।উত্তরা ডিভিশনের উপ- পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল তার মমত্বময় কর্ম জীবনে মানবতার পাদপীঠে সততা ও মানবতার আলোয় প্রজ্জ্বলিত একজন গুণী ব্যক্তিত্ব।

তার কর্ম ও মানবতার দৃষ্টান্ত প্রতিটি মানুষের হৃদয়ের কোমল অংশে জায়গা দখল করবে।এটাই সকলের বিশ্বাস। তিনি নিজেও মানুষ ও মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দিতে চান-এটাই তার অঙ্গিকার। উপস্থিত সাংবাদিকবৃন্দ উপ- পুলিশ কমিশনার জনাব নাবিদ কামাল শৈবালের সুন্দর আগামী ও সুসংহত উত্তরা গড়ার অঙ্গিকারকে সাদরে স্বাগত জানান।

তানজীন মাহমুদ (তনু), নিজস্ব প্রতিনিধি