চুনারুঘাট ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

হবিগঞ্জ জেলার সবকটি উপজেলায় জেলা প্রশাসক কর্তৃক রমজান মাসে বাজার মনিটরিং জোরদার করার নির্দেশ প্রদান করেছেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ। তারই নির্দেশে প্রতিদিনের ন্যায় চুনারুঘাট উপজেলায় ভ্রাম্যমান অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি)। 

সমবার বিকেল ৪টায় চুনারুঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট  মোছাঃ তাহমিনা আক্তারের নেতৃত্বে শহরের দক্ষিণ বাজার এলাকায় অভিযান ও মনিটরিং করেন। এ সময়  বিভিন্ন দোকান ঘুরে জিনিসপত্রের বাজারমূল্য যাচাই করেন। পাইকারি মূল্যের সাথে খুচরা মূল্যের পার্থক্য যাচাই করেন। রমজান মাসজুড়ে ব্যবসায়ীদের অতিরিক্ত মুনাফা না করার জন্য মনিটরিং টিমের পক্ষ থেকে আহবান জানানো হয়।

এছাড়া বিভিন্ন মুদির  দোকান, ফলের দোকান ঘুরে দেখেন। এসময় পন্যে মুল্যের তালিকা না থাকায় মুদির দোকান মালিক হারুন ষ্টোরকে ২ হাজার টাকা  জরিমানা করেন। এদিকে নোংরা পরিবেশ এর দায়ে আল মদিনা ফার্মেসীকে ৫শ টাকা, কাইয়ুম মেডিকেলকে নিষিদ্ধ বডিফিট ঔষধ বিক্রির দায়ে ২হাজার টাকা জরিমানা করেন। এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ তাহমিনা আক্তার বলেন আমরা আজ বিভিন্ন দোকান ঘুরে ব্যবসায়ীদের সতর্ক করেছি। তাদের অতিরিক্ত মুনাফা না করার পরামর্শ দিয়েছি।

পুরো রমযান মাস আমাদের এই বিশেষ অভিযান চলবে। কোন অনিয়ম পাওয়া গেলে জেল জরিমানা করা হবে। এই অভিযানে সহযোগীতা করেন চুনারুঘাট থানার এসআই কার্শী শর্মা, ও ভূমি অফিসের প্রধান সহকারী মানিক চন্দ্রকর।

 

নুর উদ্দিন সুমন, হবিগঞ্জ প্রতিনিধি