বরগুনায় জোর পূর্বক বসতঘর ভাংচুর ও লুটপাট আহত-০৭

বরগুনা সদর উপজেলার ৫নং আয়লাপাতাকাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে এ ঘটনাটি ঘটে। বিগত ১৬মে বুধবার সকালে শতাধিক লোকজন দেশীয় অস্ত্র নিয়ে কালাম মৃধা গং বসতঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়। ঘরে থাকা মূল্যবান মালামাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

এ সময় কালাম গংয়েরা বাঁধা দিলে তাদের কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করান। সন্ত্রাসীরা প্রভাবশালী হওয়ায় বরগুনা হাসপাতালেও চিকিৎসা নিতে দেয়নি আহতদেরকে। পরে আহতদের বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসার জন্য নিয়ে যায় হয়।

বর্তমানে আহত মোসা: রওশনারা, মোকলেছ, সাহিদা বেগম, বিলকিস, রাহিমা বেগম, আলেয়া বেগম, সহিদুল, সাগর, শেফালী, সহ অনেকে চিকিৎসাধীন আছে। কালাম মৃধা গং অভিযোগ করে বলেন আমি মাতৃ ওয়ারিশসূত্রে মালিক থাকিয়া ভোগদখল করিয়া আসিতেছি জমির পরিচয় ২২নং পুরাকাটা মৌজা, এস, এ খতিয়ান নং-৬৪১/৭২৯/৮৩২/৮৪/৮৪০, হাল দাগ ৪৯৯৭/৪৯৯৬/৪৯৯৫ উক্ত দাগের জমি দখলভূক্ত থাকিয়া একখানা দ্বিতলা টিনসেট বসতঘর নির্মাণ করিয়া বসবাস করিতেছি।

তিনি আরোও বলেন উক্ত জমির উপরে দেওয়ানী আদালত মামলা রয়েছে যার নং-৫১/২০০০, কিন্তু প্রতিপক্ষরা প্রভাবশালী হওয়ায় আমাদের মাতৃ ওয়ারিশপ্রাপ্ত ভোগদখলীয় জমি থেকে চিরতরে উৎখাত করার যড়যন্ত্র করে। ঘটনারদিন সকাল থেকে বৃষ্টি হওয়ায় হঠাৎ করে সকাল আনুমানিক সাড়ে সাতটার দিকে ঐ এলাকার ফকের পুত্র জাকির, নুরুর পুত্র তুষার, শাহজাহনের পুত্র শহিদ, খালেক মৃধার পুত্র মালেক ও লিটনসহ প্রায় শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশীয় অস্ত্র নিয়ে আমাদেরকে কুপিয়ে রক্তাক্ত জখম করে এবং ঘরের মূল্যবান মালামাল লুট করে নিয়ে ঘরটাকে ভেঙ্গে মাটিতে গুড়িয়ে দেয়। এ ব্যাপারে বরগুনা থানায় একটি মামলা দায়ের করেন মোতাহার মৃধার ছেলে মো. কালাম মৃধা যার নং-৩২-৩০৭/১৮।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ এস. এম মাসউদুর রহমান জানান আমরা ঘটনাটি শুনার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি আহতদেরকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়েছি। ভুক্তভোগী মো. কালাম মৃধা বাদী হয়ে বরগুনা থানায় মামলা করেছে। মামলাটি তদন্তধীন আছে। আসল অপরাধীদেরকে আইনের আওতায় এনে বিচার করা হবে।

মোঃ মেহেদী হাসান, বরগুনা প্রতিনিধি