কামুর লেখা গানে রাব্বির সুর, বিরহী সুরে ‘আহত ফুলের গল্প’

দেশের পিতৃতান্ত্রিক মুসলিম সমাজ ব্যবস্থা, সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ও সংস্কৃতি সংস্পর্শ—এ ৩টি বিষয় শাপলা, কামিনী ও মোহনা নামের ৩ মেয়ের জীবনকে কিভাবে প্রভাবিত করেছে তা নিয়ে তৈরি হয়েছে চলচ্চিত্র ‘আহত ফুলের গল্প’। এটির কাহিনি, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন অন্ত আজাদ।

দীর্ঘদিন পর নতুন গান নিয়ে আসছেন কবি ও জনপ্রিয় গীতিকার কামরুজ্জামান কামু। তোমার ভাঁজ খোলো আনন্দ দেখাও করি প্রেমের তর্জমা’, ‘তোমার বাড়ির রংয়ের মেলায় দেখেছিলাম বায়োস্কোপ, বায়োস্কোপের নেশায় আমায় ছাড়েনা’সহ বহু জনপ্রিয় গানের গীতিকার কামরুজ্জামান কামু এবার সিনেমার জন্য লিখলেন নতুন গান। ‘আমি তোমায় চাইরে বন্ধু, তুমি যাও ছাড়িয়া’ শিরোনামে এ গানটি অন্তু আজাদ পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আহত ফুলের গল্প’ চলচ্চিত্রের জন্য লিখেছেন। বিরহী সুরে মাতানো এ গানটিতে সুর করার পাশাপাশি এতে কণ্ঠ দিয়েছেন- ম্যাজিক বাউলিয়ানা ২০১৬-এর চতুর্থ রানার আপ কামুরুজ্জামান রাব্বি। গানটির সংগীত আয়োজন করছেন পিন্টু ঘোষ ও রোকন ইমন।

কামুরুজ্জামান রাব্বি গণ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে বলেন,

“নিজের সুরে সিনেমার জন্যে গান গাইলাম

আমার জীবনের এক অন্যরকম প্রাপ্তি,,গান গাওয়া যখন থেকে শুরু করেছিলাম তখন থেকেই স্বপ্ন ছিল কোনো একদিন সিনেমার জন্যে গান করবো..এই স্বপ্ন টা হয় তো সবাই দেখে..ভাবিনি এই ভাবে স্বপ্ন টা পূরণ হবে..#আহত_ফুলের_গল্পঃ নামের এই সিনেমা তে#কামরুজ্জামান_কামু ভাইয়ার মতো এমন গুণী একজন মানুষের লেখা গান আমি নিজেই সুর করে গাইবো,যে গানের সঙ্গীত আয়োজন করেছেন #পিন্টু_ঘোষ আর #রোকন_ইমনভাইয়ার মতো এমন গুণী মানুষ জন সেটা বোধয় আমার জন্যে একটু বেশী প্রাপ্তির…এই সুযোগ টা করে দিয়েছেন যেই মানুষটি তিনি এই সিনেমার পরিচালক Anto Azad
দাদা কৃতজ্ঞ আপনাদের সবার কাছে

অনেক আকাঙ্খা, যত্ন এবং ভালোবাসা নিয়ে “আহত ফুলের গল্প” সিনেমার জন্য করা গানটির অডিও / ভিডিও খুব শীঘ্রই দর্শক উপভোগ করতে পারবেন..

> আলোচ্য গানটির কথা : কামরুজ্জামান কামু (কবি ও গীতিকার)…
> সুর এবং কণ্ঠ : কামরুজ্জামান রাব্বি-(ম্যাজিক বাউলিয়ানা-২০১৬),
> সংগীত আয়োজন : পিন্টু ঘোষ এবং রোকন ইমন”

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তাহিয়া খান। আরো অভিনয় করেছেন গাজী রাকায়েত, সুজন মাহাবুব, আলী আহসান, অনন্যা হক, শেলী আহসান, জয়া, অভি চৌধুরী, শান্ত কুণ্ডু প্রমুখ।

ছবিতে পঞ্চগড় জেলার আঞ্চলিক বিয়ের গান ব্যবহৃত হয়েছে। আছে রবীন্দ্রনাথের গান ও নজরুলের কবিতা। দুটি মৌলিক গান লিখেছেন সোলায়মান আকন্দ ও শাহিন আহমেদ। চলচ্চিত্রটির প্রায় ৯৫ ভাগ চিত্রায়ন হয়েছে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার মাটিয়ার পাড়া গ্রামে।