নওগাঁয় কুড়িয়ে পাওয়া নবজাতকের স্থান ছোট মণি শিশু নিবাসে

নওগাঁ জেলার আত্রাই উপজেলার জনৈক মহিলা কর্ত্তৃক কুড়িয়ে পাওয়া নবজাতকের আদালতের মাধ্যমে আপাতত স্থান হয়েছে রাজশাহী ছোট মণি শিশু নিবাসে।

রবিবার (২০ মে) দুপুর অনুমান ১২টায় শিশুটিকে আদালতে হাজির করলে নওগাঁ’র শিশু আদালতের বিজ্ঞ বিচারক মোঃ শরিফুল ইসলাম এই রায় প্রদান করেন।

শিশুটিকে কোর্টে নিয়ে আসা আত্রাই থানার পুলিশ কর্মকর্তা মোঃ ফিরোজ মিয়া জানিয়েছেন আত্রাই উপজেলাধীন মহাদিঘী গ্রামের জনৈক জোসনা বেগম গত ১৬ মে বুধবার বেড়াতে গিয়ে রাজশাহী জেলার মোহনপুর উপজেলাধীন সইপাড়া তুলশীতলা নামকস্থানে একটি ফাঁকা মাঠে কাঁথায় মোড়ানো এই নবজাতককে কুড়িয়ে পান। শিশুটির সংবাদ আত্রাই থানা পুলিশ জানতে পেরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার চিকিৎসার ব্যবস্থা করে। শিশুটি পুরোপুরি সুস্থ্য হলে রবিবার দুপুরে নওগাঁর শিশু আদালতে হাজির করা হয়।

ইতিমধ্যে শিশুটিকে দত্তক নেয়ার জন্য আত্রাইয়ের বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল বারী এবং নওগাঁ জজ কোর্টের আইনজীবি এ্যাড. মনসুর আলী কোর্টের নিকট আবেদন করেন।

আদালত শিশুটিকে প্রত্যক্ষ ও পরিস্থিতি অনুধাবন করেন এবং শিশুটির কোন ওয়ারিশ পাওয়া যায় কিনা সে পর্যন্ত তাকে রাজশাহী ছোট মণি শিশু নিবাসে রাখার নির্দেশ প্রদান করেছেন।

 

এ.কে.সাজু, নওগাঁ প্রতিনিধি