ফরিদপুরে মেয়াদ উত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ, আটক-২

পবিত্র রমজান উপলক্ষে ফরিদপুর র‌্যাব ক্যাম্পর একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকা থেকে বিপুল পরিমান বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ করেন।

র‌্যাব-০৮ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ শনিবার দুপুরে ফরিদপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল ক্যাম্পের সহকারী পরিচালক মোঃ হাছান আলী এর নেতৃত্বে পবিত্র রমজান উপলক্ষে বিশেষ পরিচালনা করে ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার হেলিপ্যাড বাজারে এসটি ট্রেডার্স হতে বিপুল পরিমান ফগ বডি স্প্রে, কোলগেট পেস্ট, জনসন লোশন, ক্লিয়ার ফ্রেস ওয়াস, ক্রিম, কুমারিকা তেলসহ বিভিন্ন মেয়াদ উত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী জব্দ করেন। এ সময়ে ফরিদপুর সদর উপজেলার চর আমদপুর গ্রামের মৃত সফিউদ্দিন মোল্যার ছেলে এসটি ট্রেডার্সের মালিক মোঃ সাইফুল ইসলাম (৩৪) কে আটক করে।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাসান মোঃ নাজমুল হাসান সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর জেলা কার্যালয় ও জেলা স্যানিটারী ইন্সপেক্টর, মোঃ বজলুর রশিদ খান এর উপস্থিতিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৫০ ধারা মোতাবেক ২০,০০০/-(বিশ হাজার) টাকা অর্থ দন্ড প্রদান করেন। জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ও নকল প্রসাধনী সামগ্রী আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এছাড়া পবিত্র মাহে রমজান উপলক্ষে ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার সরকারী হেলিপ্যাড সবজী বাজারে বিশেষ অভিযান পরিচালনা করে ভাঙ্গা থানার জানদি গ্রামের মোঃ টিপু মাতুব্বর এর পুত্র সবজী ব্যবসায়ী মোঃ শাহীন(২৬) কে অতিরিক্ত মূল্যে সবজী বিক্রয়ের দায়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক ১,০০০/-(এক হাজার) টাকা অর্থ দন্ড প্রদান করেন।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি