কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সহযোগিতায় দৃষ্টিশক্তি ফিরে পেল ৪২ জন রোগী

সমাজ সেবামুলক সংস্থা “কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন” এর সহযোগিতায় ৪২ জন রোগীর বিনামূল্যে লেন্স সংযোজনসহ চোঁখের ছানি অপারেশন করা হয়েছে। তাদের সবাইকে প্রয়োজনীয় ওষুধ ও কালো চশমা দেয়া হয়েছে। ফলে এই ৪২জন ফিরে পেয়েছে দৃষ্টিশক্তি।

বিএনএসবি জহুরুল হক চক্ষু হাসপাতালে এসব রোগীর অস্ত্রোপচার করা হয়। প্রখ্যাত চক্ষু সার্জন প্রফেসর ডা. রাহাত আনোয়ার চৌধুরী ও তার টিম এ অস্ত্রোপচার সম্পন্ন করেন।

শনিবার সকালে ডা. রাহাত আনোয়ার চৌধুরী উপস্থিত থেকে রোগীদের পর্যবেক্ষণ করে তাদের ছাড়পত্র দেন। তিনি তাদের খোঁজ-খবর নেন এবং সবাইকে আশ্বস্ত করেন সার্জারি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা পরিষদ সদস্য ও জেলা কৃষকলীগের সদস্য সচিব শেখ শহীদুল ইসলাম শহীদ। প্রকল্প সমন্বয়কারী ছিলেন- ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের ফরিদপুর জেলা প্রতিনিধি সাজ্জাদ বাবু।

এর আগে গত ১৪ মে সোমবার সকালে ফরিদপুরের বোয়ালমারী জেলা পরিষদ মিলনায়তনে সমাজসেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত গরিব মানুষের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্পের উদ্বোধন করা হয়। দিনব্যাপী এই সেবা প্রদান করা হয়।

ক্যাম্পের শুভ উদ্বোধন করেন- বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন। তিনি কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান।

প্রসঙ্গত, এ ক্যাম্পের মাধ্যমে ৫০০ জন দুঃস্থ মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়। এদের মধ্যে ১৩৪জন রুগীকে চশমা এবং ৫৪জন রোগীর ছানি অপারেশনের জন্য বাছাই করে তাদের যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। প্রতি রোগীদের বিনামূল্যে ওষুধ দেয়া হয়।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি