ফেস্টিভিটি ইভেন্টের আয়োজনে ঈদের জমজমাট মেলা

ঈদ-উল-ফিতরকে সামনে রেখে রাজধানীর বারিধারায় শুরু হয়েছে ৫ দিন ব্যাপী এক জমজমাট মেলা। মনকাড়া বাহারি সব দেশি ও বিদেশি পণ্য দিয়ে সাজানো হয়েছে এই মেলা। ঈদ-উল-ফিতর উপলক্ষে আয়োজিত এই মেলায় অংশ নিয়েছে দেশ ও বিদেশের নামকরা সব বুটিক ব্যবসায়ী, গহনা ব্যবসায়ী, খাবার ব্যবসায়ী এবং খেলনা ব্যবসায়ীরা।

প্রতিবারের মতো এবারও ঈদ-উল-ফিতর উপলক্ষে বারিধারার ডিওএইচএস কনভেনশন সেন্টারেও মেলা বসেছে। ফেস্টিভিটি ইভেন্টস আয়োজিত ৫ দিনের এই মেলা শুরু হয়েছে গত ১২মে থেকে। চলবে আগামী ১৬মে পর্যন্ত।

প্রথম দিন থেকেই মেলায় ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। দ্বিতীয় দিন সকালে ভারী বর্ষণের কারণে ক্রেতা একটু কম এলেও সন্ধ্যের পর মেলা যেন আবার জমে উঠে। আজ শেষ দিনেও সকাল থেকেই ক্রেতারা ভিড় জমাতে থাকেন।

এবারের এই মেলায় প্রায় ত্রিশটির মতো স্টল বসেছে। শাড়ি, থ্রি-পিছ, ওড়না, টপস, ব্যাগ, বোরখা, হিজাব, বিভিন্ন ধরণের গহনা, বাচ্চাদের জামাকাপড়, ছেলেদের পাঞ্জাবি, ঘরের ব্যবহার্য নানা ধরণের জিনিসপত্র, বাহারি সব খাবার এবং আরও অনেক কিছু রয়েছে মেলায়।

মেলায় কথা হয় স্টাইল টেকের মালিক মলির সাথে। তিনি ডেইলি মেইল ২৪ কে বলেন, ‘৫ দিনের এই মেলায় ক্রেতাদের ভিড় সন্তোষজনক। বৃষ্টির কারণে বেচাকেনা কম হবে বলে মনে করে ছিলাম। কিন্তু পরবর্তিতে দেখলাম ক্রেতার উপস্থিতি ধীরে ধীরে বেড়েই চলছে। তাছাড়া আমরাও চেষ্টা করছি খুব কম মূল্যে সবার কাছে পণ্য পৌঁছে দিতে।’

মেলার আয়োজক গাজী রহমান জানান, ঈদ উপলক্ষে আয়োজিত এবারের মেলায় ক্রেতারা বেশ স্বতঃস্ফুর্ত ভাবেই কেনাকাটা করছেন। মেলায় সব পণ্যের মূল্যই ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে। এছাড়া মনোরম পরিবেশে এই মেলা আয়োজন করায় সব ধরণের ক্রেতারাই আসতে পারছেন।