বান্দরবানে ইভটিজিং দায়ে ৪ ছাত্রকে অর্থদন্ড

বান্দরবানে ইভটিজিং এর দায়ে ৪ ছাত্রকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা শহরের বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তায় স্কুলের ছাত্রীদের ইভটিজিং (উত্যক্ত) করার অভিযোগে সদর উপজেলা নির্বাহী কর্র্মকর্তা (ইউএনও) শারমীন আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় স্কুলের সামনের রাস্তা থেকে অভিযুক্ত ৪ ছাত্রকে আটক করে পুলিশ।

আটকৃতরা হলেন- সরকারী উচ্চ বিদ্যালয়ের ছাত্র অতনু চক্রবর্তী (১৭), মোহাম্মদ শামীম (১৭), অভিজিৎ ধর (১৬) এবং সরকারী কলেজের ছাত্র মিশন দে (১৮)। আটকের ভ্রাম্যমান আদালত অতনু চক্রবর্তীকে ২ হাজার টাকা এবং অন্য ৩ জনকে ১ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছে। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াছির আরাফাত’সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পুলিশ কর্মকর্তা ইয়াছির আরাফাত জানান, স্কুলের ছাত্রীদের ইভটিজিং করার অপরাধে ৪ ছাত্রকে আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমান আদালত জরিমানা এবং অভিভাবকদের সামনে অভিযুক্তদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছাত্রদের ছেড়ে দেয়। সমাজ থেকে ইভটিজিং রোধ এবং অপরাধ প্রবণতা কমাতে আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আলাউদ্দিন শাহরিয়ার, বান্দরবান প্রতিনিধি