‘পুলিশের সহযোগিতায় বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে’

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে নগরীর ৪০টি কেন্দ্র থেকে পুলিশের সহযোগিতায় বিএনপির এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এ অভিযোগ করেন।

রিজভী বলেন, খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্র থেকে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দিয়েছে সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা। এসব কেন্দ্রে ভোটারদেরও ভোট দিতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, ‘বিভিন্ন কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দিয়ে এসব কেন্দ্রে সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা জাল ভোট দিচ্ছে।

সকাল ৮টা থেকে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকাল পৌনে ৯টার দিকে খুলনা নগরীর রহিমা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

তিনি অভিযোগ করেন, ভোট শুরুর আগে অনেক কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে দেওয়া হয়নি। এছাড়া ভোট শুরুর পর ২৫-৩০টি কেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

রিজভী আরও বলেন, ক্ষমতাসীনদের কল্যাণে খুলনা সিটি নির্বাচনে চিরাচরিত উৎসবের আমেজ নেই। শুধু ভোটারদের মনে শূন্যের হাহাকার।