রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবেঃ মেয়র 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, গত বছরের তুলনায় এবার রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কম থাকবে। আর দাম কম রাখার জন্য যা যা করণীয় তাই করব। সকল পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার নগর ভবনের ব্যাংকফ্লোর সেমিনার কক্ষে রমজানে পচা-বাসি খাবার ও কেমিক্যালযুক্ত ফল বিক্রি বন্ধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি রোধে সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

এদিকে কাঁচাবাজার বিক্রেতাদের সমিতির তালিকার সঙ্গে সবজি ও কাঁচা মরিচের দামের বাস্তবে মিল নেই বলে সাংবাদিকরা জানালে ব্যবসায়ীরা বলেন, রমজানে সকল ধরনের সবজির দাম কম থাকবে। এছাড়া হোটেল মালিক সমিতিকে ফুটপাতে ইফতারের পসরা বসানো থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন মেয়র। নির্দেশ অমান্য করে যদি কেউ ফুটপাত দখলে রাখে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

মতবিনিময় সভায় অংশ নিয়ে ঢাকা মহানগর ফল আমদানি-রফতানিকারক আড়ত সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহমেদ জানান, পাইকারি বাজারের খেজুর বিক্রি হচ্ছে ৬৮ থেকে ৭০ টাকা কেজিতে। আর সেই খেজুর খুচরা বাজারে ১২০ টাকার বেশি দামে বিক্রি হচ্ছে। এ বিষয়ে মেয়র সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে জানান। মেয়র বলেন, ডিএসসিসির ৫ অঞ্চলে ৫টি বাজার মনিটরিং টিম গঠন করা হবে। রমজানে দ্রব্যমূল্য ও পণ্যের মান ঠিক আছে কিনা তা তারা দেখভাল করবে।

মতবিনিময় সভায় ব্যবসায়ীরা ছাড়াও স্বাস্থ্য অধিদফতর, প্রাণী সম্পদ অধিদফতরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।