পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে রাজধানীর বাড্ডায় ডিবি পুলিশের অভিযানের সময় ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এই ‘বন্দুকযুদ্ধে’ সাফায়াত (৩০) নামে এক যুবক নিহত হয়েছে। গুলিবিদ্ধ অবস্থায় সাফায়াতকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে অানলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ধারণা করা হচ্ছে, বুধবার সন্ধ্যায় দক্ষিণ বাড্ডায় দুর্বৃত্তদের গুলিতে নিহত ক্যাবল ব্যবসায়ী আব্দুর রাজ্জাক ওরফে বাবু হত্যার ঘটনায় জড়িত ছিলেন তিনি। বাড্ডা থানার উপ-পরিদর্শক শহীদুল ইসলাম জানান, ডিস ব্যবসায়ী খুনের পর বিভিন্ন স্থানে অভিযানে নামে পুলিশ। এ ঘটনায় তিনজনেকে অাটকও করা হয়। ভোর রাতে ডিবি পুলিশের সঙ্গে একটি বন্দুকযুদ্ধ হয়। এতে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় ঢামেক হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই বাচ্চু মিয়া জানান, নিহত যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, বুধবার রাত ৯টার দিকে বাড্ডায় ডিশ ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় তিনজনকে অাটক করে পুলিশ। অাটকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তাদের সঙ্গে অারও সহযোগী ছিল। পরে তাদের গ্রেফতারে বিশেষ অভিযানে নামে ডিবি পুলিশ। তবে সাফায়াত ডিস ব্যবসায়ী হত্যার ঘটনায় জড়িত কিনা তা এখনই বলা যাচ্ছে না।