দিনাজপুরে শুরু হলো সপ্তাহব্যাপি বই মেলা

দিনাজপুর জেলা প্রশাসন আয়োজিত ৭দিন ব্যাপি বই মেলার শুভ উদ্বোধন করা হয়। ৯ মে বুধবার বিকাল থেকে দিনাজপুর একাডেমী স্কুল প্রাঙ্গনে জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল সমিতি এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় এই বই মেলা চলবে সপ্তাহব্যাপি।

দিনাজপুরে শুরু হলো সপ্তাহব্যাপি বই মেলা ১

জেলা প্রশাসক আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর সভাপতিত্বে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক এ. কে. এম. রেজাউল করিম অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, নাট্য সমিতির সভাপতি চিত্ত ঘোষসহ অন্যান্য গন্যমান্য ব্যাক্তিবর্গ।

দিনাজপুরে শুরু হলো সপ্তাহব্যাপি বই মেলা ২

মেলার ৪৬টি স্টলে ঢাকার বিভিন্ন প্রাকাশনীসহ স্থানীয় বেশ কয়েকটি সংগঠন অংশ বই বিক্রয় সেবা প্রদান করে যাচ্ছে। দিনাজপুরে এমন একটি বই মেলা দেখতে শিক্ষার্থীরা ভিড় করছে স্টলগুলোতে। ক্লাসের বইয়ের পাশাপাশি অন্যান্য বই গুলো বিশেষ জ্ঞান অর্জনের ভূমিকা রাখবে বলে মনে করছে তারা। তবে আয়োজকরা বলছেন দেশের অর্থ বছরের ১৫টি বই মেলার মধ্যে সর্বশেষ বই মেলা দিনাজপুরে অনুষ্ঠিত হলো। তবে ভবিষ্যতেও এই বই মেলা আরো ব্যাপক আকারে করা হবে।

মেলায় লোক সমাগম ভাল হবে বলে আশা করছেন আয়োজকরা। তবে আগামীতে স্থানীয়দের জন্য স্টল সংখ্যা বাড়ানোর দাবি জানিয়েছেন অনেকে।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি