খালেদার জামিন শুনানি পেছালো ১ দিন

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন শুনানি আজকের জন্য মুলতবী করা হয়েছে।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের চার বেঞ্চে দুই আবেদনের ওপর শুনানি পর মুলতবী করতা হয়। আগামীকাল বুধবার পরবর্তী শুনানি হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার মিডিয়া উইং কমাক।

আজ দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মামলার বিভিন্ন দিক ও আইনের দিক বিশ্লেষণ করে এবং নথি পর্যালোচনা করে খালেদা জিয়াকে জামিন দিতে পারে বলে আশা প্রকাশ করেছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা কিন্তু আদালত চলাকালীন সময় শুনানি আজকের জন্য মুলতবী করা হয়।

জানা যায়, দুর্নীতি মামলায় দণ্ড পাওয়া খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ ও দুদককে গত ১৯ মার্চ আপিলের অনুমতি দেন আপিল বিভাগ। একইসঙ্গে ওইদিন আপিল বিভাগ জামিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের দায়ের করা লিভ টু আপিল গ্রহণ করেছেন। এ ছাড়া আদালত দুই সপ্তাহের মধ্যে আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার নির্দেশ দেন। একই সঙ্গে ওইদিন এ আপিল শুনানির জন্য ৮ মে দিন ধার্য করেন আপিল বিভাগ।

প্রসঙ্গত, আগামিকালের মামলার শুনানিতে আসামি, দুদক ও রাষ্ট্র সব পক্ষ থেকে ইতোমধ্যে মামলার সারসংক্ষেপসহ সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন খালেদারআইনজীবীরা।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বিচারিক আদালত জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দেন। এর পর থেকে তিনি নাজিমুদ্দীন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।