অনিয়মে জর্জরিত উপস্বাস্থ্য কেন্দ্র, খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে চিকিৎসা সেবা

ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের গোপালদী গ্রামে অবস্থিত একটি উপস্বাস্থ্য কেন্দ্র। এই উপস্বাস্থ্য কেন্দ্রের আওতার জনসাধারণ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এছাড়া উপস্বাস্থ্য কেন্দ্রটি নানা সমস্যা, অনিয়ম ও অব্যবস্থাপনায় জর্জরিত। ডাক্টারের পদ দীর্ঘ দিন শূন্য । শুধুমাত্র একজন স্বাস্থ্য সহকারী দিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে পরিচালিত হচ্ছিল এই কেন্দ্রটি। হঠাৎ করে স্বাস্থ্য কেন্দ্রের, স্বাস্থ্যসহকারী কর্মকর্তা এবিএম কামরুজ্জামান কে বদলী করে দেওয়ায় চারটি পদের চারটিই শূন্য। যার ফলে এলাকার জনগণ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

অন্যদিকে এলাকার মানুষের মাধ্যেও ক্ষোভের সৃষ্টি হচ্ছে। জরুরীভাবে কোন রোগী চিকিৎসা নিতে পারছেনা। সেবা থেকে বঞ্চিত হচ্ছে নারী-শিশুসহ গরীব অসহয় মানুষ যাদের অন্যথায় গিয়ে চিকিৎসা নেওয়া সম্ভব নয়। এলাকাবাসীর দাবি, দ্রুত ডাক্তার নিয়োগ দিয়ে চিকিৎসা সেবা প্রদানে ব্যবস্থা করতে হবে। এছাড়া বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করে স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করা হোক।

এব্যাপারে মধুখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ খালিদ আহমেদ সাইফুল্লাহ জানান, আপাতত ৪টি পদই শূন্য আছে। নতুন ডাক্তার এলে উপস্বাস্থ্য কেন্দ্রে নিয়োগ দেওয়া হবে।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি