বি কে এস পি তে ক্ষুদে ক্রিকেটার ইয়াছিন আকরাম

দেশের সর্ব দক্ষিণ পশ্চিমে অবস্থিত সুন্দরবন বেষ্টিত সাতক্ষীরার শ্যামনগর উপজেলা। এ উপজেলার নকিপুর গ্রামে এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্ম ক্ষুদে ক্রিকেটার ইয়াছিন আকরামের। মাত্র ৩ বছর বয়সেই ক্রিকেটের হাতে খড়ি পিতা কলেজ শিক্ষক সামিউল আজম মনিরের কাছে।

ইয়াছিনের পিতা সামিউল মনির উপজেলায় একমাত্র ক্রিকেটার গড়ার কারিগর। সে একজন উচ্চমানের ক্রীড়া সংগঠকও। সময় ও সুযোগের অভাবে দেশের ক্রিকেট জগতে নিজেকে মেলে ধরতে পারেনি। তাই তার স্বপ্ন একমাত্র পুত্র সন্তান ইয়াছিন আকরামকে একজন দেশ সেরা ক্রিকেটার তৈরী করার। সেই থেকে হাটি হাটি পা পা করে অনুশীলনের মধ্যে ইয়াছিনকে গড়ে তোলা হচ্ছে। আজ সে ৫ম শ্রেণীর ছাত্র। লেখাপড়ার পাশাপাশি পিতার হাত ধরে এবং মা কলেজ শিক্ষিকা শিরিনা বানুর অনুপ্রেরণায় ইয়াছিনের যত স্বপ্ন, যত ভাবনা, যত কল্পনা সবই যেন ক্রিকেটকে ঘিরে।

ইয়াছিনকে উপজেলা শুধু নয় জেলার একজন কৃতি ক্ষুদে ক্রিকেটার হিসেবে সবাই তাকে চেনে। ক্রিকেট ব্যাট ও বলই তার একমাত্র খেলার সাথী। মনে হয় যেন পিতা সামিউল আজম মনির তাকে তৈরী করছে নিজেকে সম্পূন্ন নিকড়ে দিয়ে। এত কম বয়সে ক্রিকেটের হাতে খড়ি সাতক্ষীরা জেলায় ইয়াছিন আকরামই প্রথম। ক্ষুদেদের সাথে শুধু নয় পিতার হাত ধরে বয়োজেষ্ঠ্যেদের সাথে প্রতিযোগীতায় অংশ নিয়ে ক্রিকেট অঙ্গনে একজন ক্ষুদে অলরাউন্ডার হিসেবে ইয়াছিন সকলের নজর কাড়তে সক্ষম হযেছে।

বি কে এস পি ট্যালেন্ট হান্ট ২০১৮ তে জেলায় একমাত্র অলরাউন্ডার হিসেবে ইয়াছিন নির্বাচিত হয়েছে। যার সুবাদে ইয়াছিন আজ বরিশাল বি কে এস পি তে প্রশিক্ষনের জন্য রওনা হলো। শ্যামনগরবাসী এ ক্ষুদে ক্রিকেটার ইয়াছিন আকরামের মধ্যে আর একজন বিশ্ব কাপানো মোস্তাফিজ ও সৌম্য সরকারকে দেখতে চায়।

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here