ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাট সেতু বাস্তবায়ন কমিটি ঘোষণা

দিনাজপুরের বীরগঞ্জ-খানসামা উপজেলার আত্রাই নদীর জয়গঞ্জ আন্তঃজেলা খেয়া ঘাটের উপর সেতু না থাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন দুই জেলার লক্ষাধিক মানুষ। সেতু নির্মাণ দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে ঝাড়বাড়ীবাসী। এবার আন্দোলন জোরালো করার জন্য ঝাড়বাড়ী-জয়গঞ্জ খেয়াঘাট সেতু বাস্তবায়ন কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটিতে শেখ মোঃ জাকির হোসেনকে আহবায়ক করে ২২ বিশিষ্ট কমিমি ঘোষাণা করা হয়েছে। বাকিরা হলেন যুগ্ম আহবায়ক মোঃ আবু বক্কর সিদ্দিক, যুগ্ম আহবায়ক ডাঃ এ.বি.সিদ্দিক,যুগ্ম আহবায়ক মোঃ শেখ ফরিদ সবুজ, সদস্য মোঃ ফজলুল হক, ডাঃ কামরুল ইসলাম, মোঃ মতিউল ইসলাম, তাসমি আল বারি, মোঃ ইউসুফ আলী, রুবাইয়াত ই ওমর ফারুক, মোঃ আনোয়ার হোসেন, মোঃ আরিফ রব্বানী, মোঃ নরুল আমিন, মোঃ হাসিনুর রহমান, মোঃ মেহেদী হাসান (মুন), মোঃ আনোয়ার, মোঃ রাশিদুল ইসলাম (রাশেদ) মোঃ আতিক, মোঃ মামুন, মোঃ রশিদুল ইসলাম, মোঃ মাজেদুর রহমান, মোঃ আসাদুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, আত্রাই নদীতে একটি সেতুর অভাবে যুগ যুগ ধরে দিনাজপুর জেলার বীরগঞ্জ-খানসামা কয়েক লক্ষাধিক  মানুষ জীবনের ঝুঁকি নিয়ে নৌকার এবং বাশেঁর সাকোর মাধ্যমে নদী পারাপার করছে।

এই সেতুটি নির্মাণের দাবি দীর্ঘদিনের। দেশ স্বাধীনের পর থেকেই এ সেতুটি নির্মাণের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে অনেক আবেদন-নিবেদন করেও কোনো লাভ হয়নি। বিভিন্ন সময় আশ্বাস পাওয়া গেছে। কিন্তু আজও তা বাস্তবায়ন হয়নি। ফলে এ পথে যাতায়াত করতে শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

 

শেখ জাকির হোসেন, বীরগঞ্জ প্রতিনিধি