খাগড়াছড়িতে ৭২ ঘন্টার হরতাল কর্মসূচি!

মাইক্রোবাস চালক মো. সজিবের হত্যাকারীদের গ্রেফতার ও অপহৃত তিন বাঙালিকে উদ্ধারের দাবিতে পার্বত্য অধিকার ফোরাম ও  বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ডাকে খাগড়াছড়িতে ৭২ ঘন্টার হরতাল কর্মসূচি চলছে। হরতালের কারণে রবিবার সকাল থেকে জেলার দূরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দোকানপাট খোলেনি।

সকালে হরতাল সমর্থকরা সদর উপজেলা পরিষদের সামনে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রর্দশন করে। এছাড়া বিভিন্ন স্থানে পিকেটিং করতে দেখা গেছে।

তবে অভ্যন্তরীণ সড়কে ভাড়ায় চালিত মোটরসাইকেল চলাচলের খবর পাওয়া গেছে। যান চলাচল বন্ধ থাকায় দূর-দূরান্ত থেকে আসা স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের বাড়তি ভোগান্তিতে পড়তে দেখা গেছে।

হরতাল সমর্থনে জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় শান্তিপূর্ণভাবে পিকেটিংয়ের খবর নিশ্চিত করেছেন বৃহত্তর পার্বত্য বাঙালি সংগ্রাম পরিষদের সভাপতি মো. মাইন উদ্দিন।

হরতালকে ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে এখনও পর্যন্ত জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, শুক্রবার রাঙ্গামাটির নানিয়ারচরে বেতছড়ি এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয় মাইক্রোবাস চালক মো. সজিব হাওলাদার এবং গেল ১৬ এপ্রিল মহালছড়ির মাইসছড়ি থেকে নিখোঁজ হয় মাটিরাঙার তিন বাঙালি যুবক।