খালেদার সাথে দেখা করতে ৫ আইনজীবীর অপেক্ষা 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পুরাতন কেন্দ্রীয় কারাগারে গিয়েছেন খন্দকার মাহবুব হোসেনসহ পাঁচ আইনজীবী। অন্যরা হলেন- অ্যাডভোকেট মোহাম্মদ আলী, আব্দুর রেজাক খান, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন। শনিবার বিকেলে এই রিপোর্ট লেখা পর্যন্ত আইনজীবীরা কারাগারের সামনে অবস্থান করছেন। খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য ব্যারিস্টার এহসানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ‘সাব জেল’ খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা কারাগারের সামনে আছেন। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এরপর থেকেই নাজিম উদ্দিন রোডের পাশে অবস্থিত পুরনো কারাগারে রাখা হয় তাকে।

দীর্ঘ ৩৬ বছরের রাজনৈতিক জীবনে এর আগে একবার কারাগারে যেতে হয়েছিল বেগম খালেদা জিয়াকে। ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় তাকে গ্রেফতার করা হয়। তখন জাতীয় সংসদ ভবন এলাকার স্পিকারের বাসভবনকে সাবজেল ঘোষণা করে সেখানে রাখা হয়েছিল তাকে। ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের এক আদেশে খালেদা জিয়া মুক্তি পান। এরপর তিনি দুর্নীতি মামলায় দ্বিতীয় বার জেলে যান।