উলিপুরে সাম্প্রদায়িকতার উস্কানির বিরুদ্ধে মানব বন্ধন

কড়িগ্রামের উলিপুরে সাম্প্রদায়িকতার উস্কানির বিরুদ্ধে উলিপুর প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন ও পরে শহরের চৌরাস্তা মোড়ে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, গতকাল ০৫মে সকাল ১১ঘটিকার উলিপুর প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ধামশ্রেনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম মোহাম্মদ সরদার। তিনি তার বক্তব্যে বলেন, গোবিন্দ পালের পৈতৃক নিবাস ধামশ্রেনী ইউনিয়নে আপনারা অনুসন্ধান চালিয়ে দেখুন হিন্দু সম্প্রদায় ও সাধারন জনগনের মাঝে আতঙ্কের একটি নাম গোবিন্দ পাল। তার হেনো কার্যকলাপের প্রতিবাদ করতে গেলেই তাৎক্ষনিক ভাবে সংখ্যালঘু ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের তকমা গায়ে পরে নেয়। নিজের অপকর্ম আড়াল করতে এই অপকৌশল তাকে নিতে দেখা যায়।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তি যোদ্ধা সিরাজুল ইসলাম সরদার, বিশিষ্ঠ শ্রমিক নেতা মুকুল সরদার ও ধামশ্রেণী ইউপি চেয়ারম্যান রাকিবুল ইসলাম সরদার। পরে দুপুর ১২টায় শহরের উলিপুর চৌরাস্তা মোড়ে ধামশ্রেনী ইউনিয়ন হিন্দু মুসলিম ঐক্য জনতা ব্যানারে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখেন ধামশ্রেনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল ইসলাম সরদার, মুকুল সরদার, সিরাজুল ইসলাম সরদার প্রমুখ। তারা তাদের বক্তব্যে, ধামশ্রেণী ইউনিয়নের ভ্রাতৃত্ব পূর্ণ সাম্প্রদায়িক সম্পৃতি নষ্ট করার যে কোন অপচেষ্টার ব্যাপারে সকলকে স্বজাগ থাকার আহব্বান জানান।

মানব বন্ধনে উক্ত ইউনিয়নের বিপুল পরিমান জনসাধারণ অংশ নেয়। তারা ধামশ্রেনী ইউনিয়নের দ্বাদন ব্যবসায়ী গোবিন্দ চন্দ্র পাল ও তার সহকর্মী পুলিশ সোর্স জসিমের গ্রেপ্তার ও বিচারের দাবী জানান।

 

আসলাম উদ্দিন আহম্মেদ, উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি