দীর্ঘ বিরতির পর বামবা-র লাইভ কনসার্ট

দীর্ঘ বিরতির পর আজ বৃহস্পতিবার দেশের ব্যান্ডের বৃহৎ সংগঠন বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা) লাইভ কনসার্টে সক্রিয় হচ্ছে। ‘বামবা লাইভ চ্যাপ্টার ওয়ান’ শিরোনামের এই কনসার্টে সংগঠনটির সদস্যভুক্ত ১১টি দল অংশ নেবে।

আজ রাজধানীর বসুন্ধরা কনভেনশন হল ৪-এ বামবা সংগঠনটি লাইভ কনসার্টের আয়োজন করেছে। এতে অংশগ্রহণকারী ব্যান্ডগুলো হলো মাইলস, ফিডব্যাক, ওয়ারফেজ, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, দলছুট, পেন্টাগন, নেমেসিস, আর্বোভাইরাস, ভাইকিংস ও শূন্য। সংগঠনটির সভাপতি হামিন আহমেদ বলেন- ‘এ ধরনের বড় আয়োজনের জন্য ভেন্যু, নিরাপত্তা ও সরকারের অনুমতি প্রয়োজন হয়। সব মিলিয়ে মাঝের সময়টাতে বেশ কিছু সমস্যা ছিল। এখন ধীরে ধীরে সেগুলো কাটিয়ে উঠেছি। আপাতত শুরু হলো। নিয়মিত শো করার মধ্য দিয়ে বাংলাদেশের ব্যান্ডসংগীতকে নতুন অবস্থানে নিয়ে যেতে চাই আমরা।’ তবে এ ধরনের শোর আয়োজন না করতে পারলেও বামবা মাঝের সময়টাতে শিল্পীদের মেধাস্বত্ব নিয়ে কাজ করে গেছে বলে জানান হামিন।

এদিকে বামবা থেকে জানানো হয়েছে, কনসার্টে কোনো টিকিট রাখা হয়নি। অনলাইনে আবেদন করে যাঁরা ফিরতি এসএমএস পেয়েছেন, তাঁরাই কেবল কনসার্টটি উপভোগ করতে পারবেন। দুপুর ১২টায় কনসার্টের মূল ফটক খোলা হয়। অনুষ্ঠান বেলা ২টায় শুরু হয়ে চলবে রাত ১১টা পর্যন্ত।