সোনমের বিয়েতে দেয়া হবে ই-ইনভাইটেশন

গতকাল বুধবার রাতে ফাঁস হয়েছে বলিউড তারকা সোনম কাপুর ও তাঁর প্রেমিক আনন্দ আহুজার বিয়ের তিনটি অনুষ্ঠানের নিমন্ত্রণপত্র।

৮ মে বিয়ে করছেন বলিউড তারকা সোনম কাপুর ও তাঁর প্রেমিক আনন্দ আহুজা। আগেই শোনা গিয়েছিল, সোনম ও আনন্দ তাঁদের বিয়েতে কোনো নিমন্ত্রণপত্র ছাপাবেন না। কারণ, এটি তাঁদের কাছে স্রেফ কাগজের অপচয়। পরিবেশ সচেতন জুটি হিসেবে তাই তাঁরা অতিথিদের নিমন্ত্রণের অন্য এক উপায় বেছে নিয়েছেন। মেহদি, বিয়ে ও বিবাহোত্তর সংবর্ধনার জন্য তাঁরা তিনটি ভিন্ন নিমন্ত্রণপত্র তৈরি করেছেন ঠিকই, কিন্তু সেটি কাগুজে নয়। বরং ‘ই-ইনভাইটেশন’। আমন্ত্রিত অতিথিদের মোবাইল ও ই-মেইল ঠিকানায় সেই কার্ড পাঠিয়ে দেওয়া হবে।

এই ‘ই-ইনভাইটেশন’-র বিষয় প্রকৃতি। হাতে আঁকা এই কার্ডের নকশা কে করেছেন, এখনো তা প্রকাশ হয়নি। তবে কার্ড তিনটির নকশা খুব ছিমছাম ও অভিনব। সবুজাভ কার্ডগুলোতে আঁকা গাছ ও ফুলের ছবি দিয়েই সোনম-আনন্দের বিয়ের অনুষ্ঠানের ধরন ও সময় বোঝা যাচ্ছে। মেহদির কার্ডে শোভা পাচ্ছে ফুলবোঝাই এক কাঠগোলাপ গাছ। আবার বিয়ের কার্ডে হিন্দু বিয়ের অপরিহার্য উদ্ভিদ কলাপাতা। বান্দ্রা কুরলা কমপ্লেক্সের সানটেক্স সিগনেচার আইল্যান্ডে ৭ মে বসবে সোনম-আনন্দের মেহদির আসর। কাপুর ও আহুজা পরিবারের পক্ষ থেকে বিকেল চারটায় অতিথিদের উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে। নিমন্ত্রণপত্রেই জানানো হয়েছে এদিনের ড্রেস কোড সাদা রঙের ঐতিহ্যবাহী উৎসবের পোশাক।

সোনমের বিয়েতে দেয়া হবে ই-ইনভাইটেশন

এর পরদিন ৮ মে বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ধর্মীয় রীতিতে অনুষ্ঠিত হবে সোনম-আনন্দের বিয়ে। বিয়ের ভেন্যু বান্দ্রা রকডেল বাংলো। এটি সোনমের খালা ও ইন্টেরিয়র ডিজাইনার কবিতা সিংয়ের নিজের বাংলো। বিয়ে সম্পন্ন হলে অতিথিদের জন্য আছে মধ্যাহ্নভোজের আয়োজন।

সোনমের বিয়েতে দেয়া হবে ই-ইনভাইটেশন

একই দিন রাত আটটায় আমন্ত্রণ জানানো হয়েছে বিবাহোত্তর সংবর্ধনার। মুম্বাইয়ের পাঁচ তারকা লীলা হোটেলে নবদম্পতিকে শুভেচ্ছা জানাতে আসবেন পরিবার ও বলিউডের মানুষজন। সেখানে নাচ–গানের আয়োজন রাখা হয়েছে। তবে বিয়েতে অতিথিদের কাছ থেকে কোনো উপহার চান না সোনম-আনন্দ জুটি।

সোনমের বিয়েতে দেয়া হবে ই-ইনভাইটেশন

নিমন্ত্রণপত্রে তাঁরা জানিয়ে দিয়েছেন, ‘আমাদের বিশেষ এই দিনে উপহার হিসেবে একমাত্র কাম্য আপনার উপস্থিতি।’