সিয়াম, বাধন ও পূজার জুটি নিয়ে জাজ মাল্টিমিডিয়ার নতুন সিনেমা ‘দহন’

জাজ মাল্টিমিডিয়ার নতুন সিনেমা হতে চলেছে ‘দহন’। নির্মাণের আগেই দর্শকদের মধ্যে দহনকে ঘিরে তৈরি হয়েছে ব্যাপক আগ্রহ। আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে জমকালো এক আয়োজনে এই ঘোষণা দেওয়া হয়।  সিনেমার প্রধান চরিত্রে থাকবেন অভিনেতা ও মডেল সিয়াম, সাথে জুটি বেঁধেছেন পূজা চেরী।

‘দহন’ ছবির মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান, চিত্রনায়ক ওমর সানী, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, প্রযোজক ও পরিবেশক ইফতেখার উদ্দিন নওশাদ। আরও ছিলেন এভ্রিল, নুসরাত ফারিয়া, ইমরান, কনা, রোশান প্রমুখ। আগামী ১৫ মে ‘দহন’ ছবির শুটিং শুরু হবে।

সিয়াম-পূজা জুটির সঙ্গে সিনেমায় থাকছেন আরও এক নায়িকা যার এই প্রথম বড় পর্দায় নবসুচনা হয় জাজ এর হাত ধরে। এক রকম আকর্ষণ রেখেই সকলের সামনে মঞ্চে আনা হয় জাজ মাল্টিমিডিয়ার নব নির্বাচিত নায়িকা আজমেরী হক বাঁধনকে।

এতে মায়া চৌধুরী চরিত্রে দেখা মিলবে ছোট পর্দার এ তারাকাকে। এ জন্য গত দেড় মাস সময় নিয়ে নিজেকে চরিত্রটির জন্য প্রস্তুত করেছেন তিনি।

সবার শুভকামনা চেয়ে বাঁধন বলেন, ‘“দহন” ছবির গল্প এবং স্ক্রিপ্ট আমাকে মুগ্ধ করেছে। ছয় মাস ধরে ছবির জন্য নিজেকে প্রস্তুত করেছি। ১৬ কেজি ওজন কমিয়েছি। আরও ৫ কেজি কমানোর চেষ্টা করছি।’

বাঁধন আরও বলেন, ‘ছবিতে নিজের চরিত্রের জন্য বাইক চালানো শিখছি। এর আগে আমি কখনো বাইসাইকেলও চালাইনি। এখন বাইক চালানো শিখতে হচ্ছে।’

‘দহন’ একটি সামাজিক ও রাজনৈতিক গল্পের ছবি। পরিচালনা করবেন রায়হান রাফি। আগামী ১৫ মে থেকে ‘দহন’ ছবির শুটিং শুরু হবে। এ ছবিতে আরও অভিনয় করবেন সিয়াম ও পূজা চেরি।

শিশুশিল্পী হিসেবে মডেলিং এবং অভিনয় শুরু করেন পূজা চেরি। নায়িকা হিসেবে পূজা অভিনীত এখন পর্যন্ত ‘নূর জাহান’ নামের একটি ছবিই এদেশে মুক্তি পেয়েছে। সম্প্রতি এ নায়িকা ‘পোড়ামন টু’ ছবির কাজ শেষ করেছেন। আরও একটি নতুন ছবির ঘোষণা দিতে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। নতুন এই ছবির নাম ‘দহন’। এ ছবিতে পূজা চেরি নায়িকা হিসেবে অভিনয় করতে যাচ্ছেন।

রায়হান রাফীর পরিচালনায় ‘দহন’ ছবিতে পূজা চেরিকে রোমান্টিক নায়িকা নয়, গার্মেন্টস কন্যা হিসেবে দেখা যাবে। কিন্তু পূজা জানেন না গার্মেন্টস-এ যেসব মেয়েরা চাকরি করেন, তারা কেমন হন। তাদের আচরণ, হাঁটাচলা, কথাবার্তা কেমন হয়! ছবিতে নিজেকে একজন পেশাদার গার্মেন্টস কন্যার চরিত্রটি ফুটিয়ে তুলতে পূজা সাতদিন একটি গার্মেন্টসে চাকরি করেছেন।

এসময় পূজা বলেন, গার্মেন্টসে না গেলে আমি জানতান না সেখানকার মেয়েরা কেমন হয়।কতোটা পরিশ্রম করে তাদের জীবিকা নির্বাহ করতে হয়।

‘নূর জাহান’ ছবির এই নায়িকা আরো বলেন, সাতদিন একটি গার্মেন্টসে চাকরি করেছি। আমি নিজেকে প্রস্তুত করছি আমার চরিত্রে জন্য। ‘নূর জাহান’ ছবিতে সবাই আমাকে যেমন গ্রহণ করেছেন, প্রশংসা করেছেন আশা করি ‘দহন’ ছবিতেও আমাকে নতুনভাবে গ্রহণ করবেন।

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। বচনভঙ্গি আর অভিনয় গুনে স্থান করে নিয়েছেন বড় পর্দায়। ‘পোড়ামন ২’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হচ্ছে এই অভিনেতার। সম্প্রতি কাজ করছেন দহন ছবির জন্য।

সিয়াম জানালেন, ‘পোড়ামন ২’ ছবিতে তিনি যে চরিত্রে অভিনয় করেছেন, ‘দহন’ ছবিতে অভিনয় করবেন ঠিক উল্টো চরিত্রে। তা নিয়ে এখনই কিছু জানাতে চাননা। ছবিতে আরও কিছু চমক থাকবে।

ছবিটির জন্য নিজেকে ভালোভাবেই প্রস্তুত করছেন এ অভিনেতা। এক্ষেত্রে ফিটনেস নিয়েই করছেন কসরত। এ ছবিতে ভিন্নরুপে উপস্থিত হওয়ার পাশপাশি দর্শকদের পছন্দের দিকেই নজর দিচ্ছেন সিয়াম।

তাইতো গত কয়েকদিনের মধ্যেই ৮ কেজি ওজন কমিয়েছেন, আরও ১২ কেজি কমাতে হবে। নিজের ওজন ৬৫ কেজি করার জন্য এখন কসরত করে যাচ্ছেন ক্রমাগত। এ বিষয়ে গণমাধ্যমকে সিয়াম বললেন, ‘খাবার খাওয়া প্রায় বন্ধই হয়ে গেছে। কত দিন যে পছন্দের সব খাবার খাওয়া হয় না। মনে হয় আর খেতেও পারব না।’

সিনেমাটির নির্মাতা রায়হান রাফীর কাছে প্রশ্ন ছিল মায়া চৌধুরীর চরিত্রটিতে অভিনয়ের জন্য অনেকের নাম শোনা গেলেও অবশেষে কেন বাঁধনকেই নেওয়া হলো?

নির্মাতার উত্তর, ‘আমাদের এ ক্যারেক্টরটির লুক, অ্যাক্টিং ও গ্ল্যামারের দিক থেকে আমরা যে রকম একজন শিল্পীকে চাচ্ছিলাম, সব থেকে বাঁধনকেই বেশি ভালো মানিয়েছে। যার কারণেই তাকে নেওয়া।আমাদের ছবিটা পুরোটাই একটা গল্পনির্ভর ছবি। বাংলাদেশে ঘটে যাওয়া সত্যি একটা গল্প অবলম্বনে ছবিটি নির্মিত হচ্ছে।’

নির্মাতা রায়হান রাফী মায়া চৌধুরী চরিত্রটিকে ব্যাখ্যা করলেন এভাবেই, ‘এ চরিত্রটি খুবই গুরুত্বপূর্ণ। গল্পের হিরো এ চরিত্রটি। এ কাজটি করা আমার জন্যও বেশ চ্যালেঞ্জের।’

‘দহন’ নিয়ে বেশ আত্মবিশ্বাসী রাফি। তিনি বলেন, ‘আমরা ভালো একটি কাজ করতে চাই। যার কারণে আমরা সিনেমাটির প্রত্যেকটি চরিত্র নিয়ে আলাদাভাবে কাজ করেছি। তাদেরকে তৈরি করার জন্য আমরা আলাদা সময়ও দিয়েছি। সত্যিকার অর্থে মন থেকেই চাইছি, যাতে ভালো কিছু হয়। সে জন্যই সময় নিয়ে আমরা কাজটি করছি। প্রযোজনা প্রতিষ্ঠানও আমাদের বেশ সহযোগিতা করছে। বাংলাদেশের আর্টিস্ট, বাংলাদেশের গল্প, শুটিংও বাংলাদেশের। আশা করি ভালো কিছুই হবে।’

‘দহন’ ছবির গল্প লিখেছেন দেলোয়ার হোসেন দিল। মে মাসের ১০ তারিখ থেকে ঢাকার বিভিন্ন লোকেশনে সিনেমাটির দৃশ্য ধারণ শুরু হবে বলে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে। এখন চলছে সিনেমাটির শেষ পর্যায়ের প্রি-প্রোডাকশন। এ নিয়েই ব্যস্ত রয়েছেন ‘দহন’ সিনেমার কলাকুশলীরা।

SHARE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here