কিশোরগঞ্জে শ্রমিক দলের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা শ্রমিক দলের উদ্দ্যোগে অটো রিকশা ও ভ্যান শ্রমিকদের নিয়ে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুর ১২ টায় জেলা শহরের কালীবাড়ি মোড় থেকে র‌্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আখড়া বাজার ব্রীজ সংলগ্ন পরম চত্ত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

‘দুনিয়ার মজদুর এক হও লড়াই কর’ স্লোগানকে সামনে রেখে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় জেলা শ্রমিক দলের সভাপতি নূরুল ইসলাম মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসিাবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সহ-সভাপতি আমিরুজ্জামান, আলী মোহাম্মদ, নিজামউদ্দিন খাঁন নয়ন, অ্যাডভোকেট জালাল মো. গাউস, মো. রুহুল আমিন প্রমূখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. মাজহারুল ইসলাম বলেন, ১৮৮৬ সালের ১ মে ৮ ঘণ্টা শ্রম অধিকার আদায়ের লক্ষ্যে আন্দোলন এবং যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটে পুলিশের গুলিতে নিহত হন তরতাজা ও কর্ম উদ্যমী ১১ শ্রমিক। তাছাড়াও তিনি বলেন, বর্তমান সরকারও তেমনি শ্রমিকদের অধিকার হরণ করে শ্রমজীবি মানুষের নেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এস সে রাসেল, কিশোরগঞ্জ প্রতিনিধি