নারীদের যাতায়াতকে স্বাচ্ছন্দ্যময় করেত বিশেষ সেবা চালু

নারীদের যাতায়াতকে আরো স্বাচ্ছন্দ্যময় করেত বিশেষ সেবা চালু করছে রাইড শেয়ারিং সেবা প্ল্যাটফর্ম `ও ভাই`।২৮ এপ্রিল থেকে ‘ও ভাই সল্যুশনস লিমিটেড’- এর রাইড শেয়ারিং সেবা প্ল্যাটফর্ম ‘ও ভাই’ নারীদের জন্য আলাদা নারী বাইক রাইডার সেবা চালু করেছে।

ইতিমধ্যে নিবন্ধিত বেশ কিছু নারী রাইডারসহ আরও ৫০ জন নারী রাইডারকে এ সেবাদানে প্রস্তুত করা হয়েছে। অতিশীঘ্রই তারা রাইডার হিসেবে এ সেবাদান কার্ক্রমে যুক্ত হবে। এছাড়াও, অপেশাদার নারীদের জন্য ‘ও ভাই’ তাদের নিজস্ব প্রশিক্ষণ কেন্দ্রে  বিশেষ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করছে।

‘ও ভাই’ অ্যাপের অন্তুর্ভুক্ত ‘ও বোন’ অপশনে গিয়ে শুধুমাত্র নারীরাই রাইড শেয়ারিং সেবা গ্রহণ করতে পারবেন। ঢাকার নারীদের সড়কপথে সর্বোচ্চ নিরাপত্তা ও সাচ্ছন্দ্য চলাচলের জন্য ‘ও ভাই’ এ সেবা নিয়ে এসেছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা চালাচ্ছে।

প্রতিষ্ঠানটি জানায়, শনিবার থেকে রাজধানী ঢাকাতে মিলবে নারী রাইডার। ইতিমধ্যে বেশকিছু ফ্রিল্যান্সার নারী এবং নিজস্ব ৫০ জন নারী রাইডার নিয়ে প্রস্তুত হয়েছে ‘ও ভাই’। পাশাপাশি অপেশাদার নারীদের জন্য প্রশিক্ষণ কেন্দ্র চালু করেছে প্রতিষ্ঠানটি।

‘ও ভাই’ প্রাথমিক প্রশিক্ষণের মাধ্যমে নারী রাইডারদের নিরাপত্তা নিশ্চিত করছে। এই অ্যাাপে একটি ‘ইন-অ্যাপ’ এসওএস ফিচার রয়েছে যার মাধ্যমে নারীরা যেকোন সময় ‘ও ভাই’ মূল সাপোর্ট সেন্টারে যোগাযোগ করতে পারবেন।

‘ও ভাই’ দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান এমজিএইচ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। নতুন একটি উদ্যোগ হলেও ইতিমধ্যেই ইমারজেন্সি এসওএস, বাধ্যতামূলক হেলমেট, ৫০ কিলোমিটারের গতি নিয়ন্ত্রক, পরিচ্ছন্নতা ও বিভিন্ন রকমের পেমেন্ট অপশন ইত্যাদি সহ নানান আকর্ষনীয় ফিচারের মাধ্যমে এ সেবা ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে