‘রমজানে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা উচিত’

গতকাল রবিবার(২৯ এপ্রিল) আসর নামাজের পর দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের এক সভায় সভাপতির বক্তব্যে আসন্ন রমজানে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী।

আল্লামা শফী বলেন, ইসলামের মৌলিক পাঁচটি স্তম্ভের মধ্যে নামাজ একটি ফরজ এবাদত। নামাজ মানুষকে সব কুসংস্কার ও অপসংস্কৃতি থেকে বিরত রাখে। তাই মুসলমানদের ঘরে ঘরে নামাজি সৃষ্টি করার জন্য ওলামায়ে কেরামকে দাওয়াতের মেহনত আরও মজবুত করতে হবে।

তিনি বলেন, মুসলমানরা নামাজি হলে পরিবার, সমাজ ও রাষ্ট্রে শান্তি আসবে। কুরআন প্রেমিক হলে আল্লাহর রহমত নাজিল হবে। তাই কুরআন নাজিলের মাস রমজানে রহমত, বরকত এবং মাগফিরাত কামনায় বেশি করে কুরআন তেলাওয়াত, নফল ইবাদত করুন। সমাজের গরিব, অসহায় সাধারণ মুসলমানদের জন্য ইফতার সামগ্রী বিতরণ, ইফতার মাহফিলের আয়োজন করুন।

সভায় উপস্থিত ছিলেন হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, যুগ্ম মহাসচিব মাওলানা সলিমুল্লাহ, মাওলানা শেহাবুদ্দিন, মাওলানা ফোরকান আহমদ, মওলানা আহমদ দিদার, মাওলানা আনাস মাদানী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা মঈনুদ্দিন নানুপুরী, মাওলানা আইয়ুব বাবুনগরী, হাটহাজারী উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী প্রমুখ।