কুমিল্লার বুড়িচং মহাসড়কে কালবৈশাখী ঝড়ে সড়ক দুর্ঘটনা

কুমিল্লায় সোমবার (৩০ এপ্রিল) আকষ্মিক কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এদিন দুপুরে ঝড়ের কবলে পড়ে বুড়িচং মহাসড়কে মালবাহী ট্রাক উলটে সড়ক অবরুদ্ধ করে রেখেছে। যার ফলে ঢাকা কুমিল্লা মহা সড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

কুমিল্লার বুড়িচং মহাসড়কে কালবৈশাখী ঝড়ে সড়ক দুর্ঘটনা

গত কিছুদিন ধরেই কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে দেশের বিভিন্ন জায়গায় নানা ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। কুমিল্লার বুড়িচং মহাসড়কে আজ দুপুর দেড়টা নাগাদ ঝড়ের কবলে পড়ে একটি মালবাহী ট্রাক উল্টে যাওয়ার ফলে ঢাকা কুমিল্লা মহা সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। ট্রাকটিকে ক্রেন এর সাহায্যে উদ্ধারের কাজ চলছে তবে এখন পর্যন্ত কন ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। কালবৈশাখীসহ বজ্রবৃষ্টি বছরের এই সময়টাতে খুবই স্বাভাবিক ঘটনা। তবে গত যেন শিথিল করে দিয়েছে জন জীবন।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ সোমবার ও আগামীকাল মঙ্গলবার ঝড়ো হাওয়াসহ ভারি বর্ষণ হতে পারে। বুধবার ভারি বর্ষণ না হলেও বৃষ্টিপাতের আভাস রয়েছে। তিন দিন বজ্রপাতের শঙ্কাও রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় বেশি দুর্বল হয়ে পড়েছে। ফলে পূবালি ও পশ্চিমা লঘুচাপের সক্রিয়তা বাড়ায় অতি বর্ষণ হচ্ছে।