‘মেয়েরাও আমাদের সম্পদ, তাদের আরো এগিয়ে নিয়ে যেতে হবে’

সংস্কৃতি, খেলাধুলা আর সার্বিক উন্নয়নে দিন দিন এগিয়ে যাচ্ছে নীলফামারী। এখানে আন্তজার্তিক প্রীতি ফুটবল ম্যাচ হওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে বাফুফে। এজন্য নীলফামারী খেলাধুলায় সমৃদ্ধ এমনটিই বলেছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

আজ শনিবার (২৮ এপ্রিল) নীলফামারীতে শেখ কামাল স্টেডিয়ামে ১০ দিনব্যাপী তীরন্দাজ প্রতিভা অন্বেষণ ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।পরে মন্ত্রী ছয়জন নারী খেলোয়ারের মাঝে বাইসাইকেল প্রদান করেন।

তিনি বলেন, শুধু ছেলে নয় মেয়েরাও আমাদের সম্পদ। তাদের আরো এগিয়ে নিয়ে যেতে হবে। কারণ মেয়েরা পিছিয়ে থাকলে উন্নয়নে সমৃদ্ধ হতে পারে না।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) শাহিনুর আলম। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ সভাপতি আনিছুর রহমান দিপু, সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল, যুগ্ম সাধারণ সম্পাদক রশিদ উদ্দিন সেরনিয়াবাদ, সদস্য ফারুক ঢালী, রফিকুল ইসলাম টিপু  ও আলমগীর কবির বক্তব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন।

বাংলাদেশ আর্চারি ফেডারেশনের পৃষ্ঠপোষকতায় এবং সিটি গ্রুপের সহযোগীতায় নীলফামারীতে এ ক্যাম্পের আয়োজন করেছে জেলা ক্রীড়া সংস্থা। অন্বেষণ কার্যক্রমে নীলফামারী সদরের ১৫টি বিদ্যালয়ের ৬’শ জন অংশগ্রহণ করছে।

আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল জানান, ২০২০’র অলিম্পিকে স্বর্ণ জয়ের লক্ষ্যে সারাদেশে অন্বেষণ ক্যাম্প শুরু করেছে ফেডারেশন। যার আনুষ্ঠানিকতা শুরু হলো নীলফামারীতে। নীলফামারীতে আন্তজার্তিক মানের একটি আর্চারি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, জমি পাওয়া গেলে সেটি দ্রুত স্থাপন করা হবে।

আর্চারিতে নীলফামারী আন্তজার্তিকভাবে সুনাম তৈরি করেছে উল্লেখ করে তিনি বলেন, বিউটি রায় এখানকারই সন্তান। তাকে অনুকরণ করে এগিয়ে যেতে হবে আগামী প্রজন্মদের।