ভক্তদের কাঁদিয়ে পদত্যাগ করলেন ম্যারাডোনা

হয়ত সেরা ফুটবলার আর সেরা কোচ এক নয়। সেরা ফুটবলার হলেই যে সেরা কোচ হওয়া যায় এটা ঠিক না যেন তেমনটিই ঘটল আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর দিয়াগো ম্যারাডোনার জীবনে।

এবার দলের ব্যর্থতায় সরে দাঁড়িয়েছেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার। আল ফুজাইরাহ ক্লাব দ্বিতীয় বিভাগ থেকে প্রথম বিভাগ প্রতিযোগিতায় উঠতে না পারায় পদত্যাগ করেছেন তিনি।

এখন পর্যন্ত জাতীয় দলসহ কয়েকটি দলের কোচ হলেও সফলতার কোন সিঁড়ি অতিক্রম করতে পারেনি তার দল। আর হয়ত সেই কারণেই সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল ফুজাইরাহ’র কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন তিনি। দলটি সাফল্যের মুখ দেখতে না পারায় ম্যারাডোনা এই ঘোষণা দেন।

শুক্রবার আল ফুজাইরাহ ক্লাব খোর ফাক্কানের বিপক্ষে ১-১ গোলে ড্র করে। ফার্স্ট ডিভিশন লিগে দলটি পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানের উপরে থেকে তাদের মৌসুম শেষ করা হচ্ছে না। গত বছরের মে থেকে সংযুক্ত আরব আমিরাতে কোচের দায়িত্বে ছিলেন ম্যারাডোনা।

প্রসঙ্গত, ম্যারাডোনা গতবছর মে মাসে দলটির ম্যানেজার হিসেবে যোগ দেন। এর আগে ২০১১-১২ মৌসুমে আরব আমিরাতের আরেকটি ক্লাব আল ওয়াসালের কোচ ছিলেন তিনি। এর আগে ২০০৮ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টিনা জাতীয় দলে মেসিদের দায়িত্বে ছিলেন তিনি। তবে কোচ হিসেবে ছিলেন ব্যর্থ। তার অধীনে খেলার সময় ২০১০ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা।