খেলা ফেলে গ্যালারিতে থাকা দর্শকরা মশা তাড়াতে ব্যস্ত!

কিংস ইলেভেন পঞ্জাব বনাম সানরাইজার্স হায়দরাবাদের খেলার সময় মাঠে দর্শকদের সাথে ঘটে গেল এক অন্যরকম ঘটনা। আর এই ঘটনা এতোটাই ভয়াবহ ছিলো যে খেলে ফেলে মাঠে ছাড়তে হয়েছে দর্শকদের। আসলে সেদিন মাঠে মশার উতপাত এতোটাই বেড়ে গিয়েছিলো যে দর্শকদের নাজেহাল দশা হয়েছিলো। খেলা দেখতে গ্যালারিতে প্রচুর সংখ্যক দর্শক হাজির ছিলেন। সেই সঙ্গে মশার উৎপাতও ছিল প্রবল।

গ্যালারিতে থাকা দর্শকরা খেলা দেখার পরিবর্তে মশা তাড়াতেই ব্যস্ত ছিলেন। অনেক দর্শকের পক্ষেই পুরো খেলা দেখা সম্ভব হয়নি। পুরো খেলা না দেখেই স্টেডিয়াম ছেড়ে তাঁরা বাড়ি পালান।

মশার হাত থেকে বাঁচার জন্যই তাঁদের এই পদক্ষেপ। আর যাঁরা বাড়ি ফিরে যাননি? তাঁদেরও কম দুর্ভোগ পোহাতে হয়নি। মশার কামড়ের দাগ তাঁদের শরীরে স্পষ্ট।

মাঠের নিরাপত্তায় হাজির ছিলেন প্রায় দেড় হাজারের বেশি পুলিশ ওনিরাপত্তাকর্মী। দমকল বাহিনীও ছিল। শেষ পর্যন্ত দেখা গিয়েছে দমকল বাহিনীর কর্মীরা আগুন জ্বালিয়ে মশার হাত থেকে বাঁচার চেষ্টা করছেন!

দর্শকরা আক্রমণ করেছেন স্টেডিয়ামের দায়িত্বপ্রাপ্ত কর্তাদের। মশা দমনে ব্যবহার করা হয়নি ফগ মেশিন। স্টেডিয়াম কর্তৃপক্ষ শুধু ড্রেসিং রুম ও মাঠে মশা নিরোধক ওষুধ ছিটিয়েই ক্ষান্ত থেকেছেন।

১২ এপ্রিল মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে ক্রিকেটাররা মশা নিয়ে আপত্তি তুলেছিলেন। এবার অসন্তোষ দর্শকদের, বাইশ গজ ছাপিয়ে তাই নজর কেড়ে নিল মশক কুল।