অনিবার্য কারণ বসত রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিত

অনিবার্য কারণে রাষ্ট্রপতি এ্যাডভোকেট মো: আব্দুল হামিদের টুঙ্গিপাড়া সফর স্থগিত করা হয়েছে। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার টুঙ্গিপাড়া পৌঁছে সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণসহ তিন বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান ও বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজতে অংশ নেবার কথা ছিল।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, অনিবার্য কারণে রাষ্ট্রপতি এ্যাডভোকেট মো: আব্দুল হামিদ টুঙ্গিপাড়া সফর স্থগিত করেছেন।

এর আগে জেলা প্রশাসকের দেওয়া তথ্য অনুযায়ী, প্রথমে বেলা ১১টা ৪০ মিনিটে ঢাকার বিমান বাহিনীর ঘাঁটি বাশার হেলিপ্যাড থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রাষ্ট্রপতির রওয়ানা হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণে পরে এ সময়সূচি পরিবর্তন করা হয়। সে অনুযায়ী বিকেল ৩টায় ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা হয়ে ৩টা ৪০ মিনিটে তার টুঙ্গিপাড়া হেলিপ্যাডে পৌঁছানোর কথা। এরপর বিকেল ৩টা ৪৫ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করার কথা ছিল রাষ্ট্রপতির।

ওই সময় রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়ার কথা ছিল তিন বাহিনীর একটি চৌকস দলের। সুরা ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেওয়ার পর বিকেল ৩টা ৫০ মিনিটে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার কথা ছিল রাষ্ট্রপতির। কিন্তু হঠাৎ করে রাষ্ট্রপতি এ্যাডভোকেট মো: আব্দুল হামিদের টুঙ্গিপাড়া সফর স্থগিত করা হয়।